বিজয় উৎসবের মঞ্চে প্রধানমন্ত্রী

শনিবার, জানুয়ারি ১৯, ২০১৯

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দলের বিজয় সমাবেশে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৯ জানুয়ারি) বিকেল ৩টার পর তিনি সমাবেশের মঞ্চে উপস্থিত হোন। তাঁর সঙ্গে রয়েছেন সদ্য গঠন করা মন্ত্রিপরিষদের সদস্য ও দলের শীর্ষ নেতারা। এসময় নেতাকর্মীরা তাকে স্লোগানে স্লোগানে স্বাগত জানান। নেতাকর্মীরা জয় বাংলা, জয়বঙ্গন্ধুসহ মুহুর্মুহু শ্লোগান দেন বঙ্গবন্ধু, শেখ হাসিনা এবং নৌকার নামে।

উদ্যানের ভেতরে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকার আদলে তৈরি করা হয়েছে ‘বিজয় মঞ্চ’, তার পেছনের ব্যানার সাজানো হয়েছে দলের এবারের ইশতেহারের মলাটের রঙে।

এর আগে দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরুর থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীসহ ঢাকার আশাপাশের জেলা থেকে আগত নেতাকর্মীরা উদ্যানের সামনে জড়ো হতে থাকেন।

মূল অনুষ্ঠান দুপুর ২টায় শুরু হওয়ার কথা থাকলেও দুপুর বারোটা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। নেতাকর্মীদের জন্য বেলা ১১টায় সমাবেশস্থলে প্রবেশের গেইট খুলে দেয়া হয়।

এর পর দলে দলে নেতাকর্মীরা বাদ্যযন্ত্র বাজাতে বাজাতে, নাচে-গানে ও স্লোগানে স্লোগানে আসতে উদ্যানে প্রবেশ করেন। কিছুক্ষণের মধ্যেই মঞ্চের সামনের মাঠ লোকে লোকারণ্য হয়ে যায়। পুরো সোহরাওয়ার্দী উদ্যান যেন জনসমুদ্রে পরিণত হয়।

এদিকে আওয়ামী লীগের বিজয় সমাবেশ ঘিরে সমাবেশস্থ উদ্যান, শাহবাগ ও রমনা এলাকাতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা করেছে আইনশৃঙ্খলা বাহিনী। মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি), সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় কাজ করছেন।