জাবিতে ছাত্রীদের উদ্দেশে অশালীন মন্তব্য, বাধা দেয়ায় মারধর, আহত ৪

শুক্রবার, জানুয়ারি ১১, ২০১৯

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এক সহপাঠীকে উত্ত্যক্ত করার ঘটনায় বাধা দিতে গিয়ে মারধরের শিকার হলেন প্রথম বর্ষের কয়েকজন শিক্ষার্থী।

বুধবার রাত সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকায় এ ঘটনা ঘটে।

এক ছাত্রীসহ আহত চার শিক্ষার্থী বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর এ বিষয়ে লিখিত অভিযোগ দেন।

যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তারাও এই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। আহত শিক্ষার্থীরা অর্থনীতি বিভাগের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীর জানিয়েছেন, বুধবার রাতে বটতলার একটি দোকানে কয়েকজন শিক্ষার্থী বসে রাতের খাবার খাচ্ছিলেন। এ সময় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সোহান, আকাশ ও তামীম, মার্কেটিং বিভাগের শাওন, প্রত্নতত্ত্ব বিভাগের মাহিদসহ প্রথম বর্ষের ১০-১২ শিক্ষার্থী ছাত্রীদের উদ্দেশে নানা অশালীন মন্তব্য করতে থাকেন। অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা এতে বাধা দিলে তাদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়।

খাওয়া শেষ করে হলের দিকে যাওয়ার সময় ১০-১২ জন যুবক অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের ওপর হামলা চালান। এ সময় তাদের বেধড়ক পেটানো হয়। পরে আহত শিক্ষার্থীদের উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এ বিষয়ে সোহান বলেন, “আমি এসব কিছু জানি না। বটতলায় কী হয়েছে তা–ই তো জানি না।”

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ফিরোজ উল হাসান বলেন, ‘অভিযোগ পেয়েছি। শিগগিরই শৃঙ্খলাবিধি অনুসারে ব্যবস্থা নেয়া হবে।”