শীতের ছুটিতে সস্তায় করুন থাইল্যান্ড ভ্রমণ

শনিবার, ডিসেম্বর ১৫, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক : শীতের ছুটিতে অনেকেই ভাবছেন কোথায় যাওয়া যায়, তাও আবার কিছুটা সস্তায়। শুধু দেশে নয়, চাইলে দেশের বাইরেও কম খরচে ঘুরে আসতে পারেন। আর এই জায়গাটি হলো থাইল্যান্ড।

মহানাখন বর্তমানে থাইল্যান্ডের সবচেয়ে উঁচু ভবন। ৩১৪ মিটার উচ্চতার এই স্কাইওয়াকে উঠলে ৩৬০ ডিগ্রিতে দেখা যাবে পুরো ব্যাংকক শহর।

ভ্রমণপ্রেমীদের কাছে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে এই জায়গা। থাইল্যান্ডের বিখ্যাত কিং পাওয়ার মহানাখন ভবনটি এখন পুরো বিশ্বের টুরিস্টের প্রধান আকর্ষণ।

কিন্তু একই সঙ্গে সতর্ক করা হচ্ছে অনেকেই। উচ্চতায় ভীতি থাকলে এই স্থানে গিয়ে ভয় পেতে হবে। তবে অনেক অ্যাডভেঞ্চারপ্রিয় মানুষ অবশ্য ভয়কে পিছনে ফেলেই বেশ ঘুরে আসছেন এখান থেকে।

কিন্তু কী এমন আছে এই ভবনে? মহানাখনের এই স্কাইওয়াকে উঠলে ৩৬০ ডিগ্রিতে দেখা যাবে পুরো ব্যাংকক শহর। আর যে লিফটটি আপনাকে এই উচ্চতায় পৌঁছে দেবে তাও বেশ চমকপ্রদ। মাত্র ৫০ সেকেণ্ড লাগবে পুরো পথ পারি দিতে এবং পুরো স্কাইওয়াকটিই কাঁচের তৈরি।

রাতের বেলা আলো ঝলমল ব্যাংককে দেখে যে কোনো কারো কাছেই মনে হবে এটি হয় তো অন্য কোনো জগত। তাই শীতের ছুটিতে থাইল্যান্ড হয়ে উঠতে পারে আপনার গন্তব্য।

কেননা এর খরচ অন্য কোনো দেশের যাওয়ার থেকে অনেক কম। প্রতিদিন জনপ্রতি তিন হাজার টাকায় থাইল্যাণ্ডে থাকা যায়। আর এখানকার রাস্তাঘাটে খাবারের দামও অনেক কম।