শুক্রবার রাজধানীর যেসব সড়ক এড়িয়ে চলবেন

বুধবার, ডিসেম্বর ১২, ২০১৮

ঢাকা : ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) আগামী শুক্রবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজধানীর কয়েকটি সড়কে যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এক জরুরি বার্তায় বুধবার (১২ ডিসেম্বর) বিকেলে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এ তথ্য জানান।

এতে বিকল্প সড়কের নির্দেশনা দেওয়া হয়। বলা হয়- আশুলিয়ার দিক থেকে বেড়িবাঁধ দিয়ে মিরপুরে আগত যানবাহনকে নবাবেরবাগ ক্রসিং থেকে বামে মোড় নিয়ে শাহআলী থানা রোড ব্যবহার করতে হবে।

যেসব যানবাহন মাজার রোড ক্রসিং দিয়ে শাহআলী মাজার সংলগ্ন এলাকা অতিক্রম করবে, সেসব যানবাহন টেকনিক্যাল মোড় থেকে বামে দারুসসালাম রোড ব্যবহার করবে।

যেসব যানবাহন মিরপুর-১০ নম্বর থেকে মাজার রোড হয়ে গাবতলীর দিকে যাবে, তাদের মিরপুর-১ নম্বর থেকে বামে দারুসসালাম রোড ব্যবহার করে টেকনিক্যাল মোড় হয়ে যেতে হবে। বলা হয়, শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ বিভিন্ন সংগঠনের নেতারা মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যাবেন।

ওই বার্তায় শুক্রবার সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত মিরপুর মাজার রোড ক্রসিং থেকে মিরপুর ১ নম্বর ক্রসিং পর্যন্ত রিকশা, ভ্যান, বাস, ট্রাক, হিউম্যান হলার, থ্রি হুইলারসহ সব ধরনের যানবাহনকে বিকল্প সড়কে চলাচল করার জন্য অনুরোধ জানানো হয়েছে।