যৌন হেনস্তার সাজা পেলেন সাজিদ খান

বুধবার, ডিসেম্বর ১২, ২০১৮

বিনোদন ডেস্ক : যৌন হেনস্তার অভিযোগের ভিত্তিতে চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, অভিনেতা ও উপস্থাপক সাজিদ খানকে এক বছরের জন্য বরখাস্ত করেছে ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টর’স অ্যাসোসিয়েশন (আইএফটিডিএ)। বাতিল করা হয়েছে তার আইএফটিডিএ’র সদস্যপদও।

বুধবার (১২ ডিসেম্বর) বার্তা সংস্থা এএনআইয়ের একটি টুইটে এ তথ্য জানানো হয়েছে।

টুইটে বলা হয়, ‘এক বছর পর আবারও বিষয়টি খতিয়ে দেখবে কমিটি। তারপর সিদ্ধান্ত নেয়া হবে, সাজিদকে সদস্যপদ ফিরিয়ে দেয়া হবে কি না।’ পুরো বিষয়টি জানিয়ে সাজিদ খানকে একটি চিঠি পাঠিয়ে দেয়া হয়েছে।

এর আগে সাজিদ খানের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করেন তারই সহকারী সালোনি চোপড়া, অভিনেত্রী র‌্যাচেল হোয়াইট আর সাংবাদিক কারিশমা উপাধ্যায়। সামাজিক যোগাযোগমাধ্যমে তারা জানান, সাজিদ খান তাদের যৌন হয়রানি করেছেন। সাজিদ খান কীভাবে তাদের উৎপীড়ন করেছেন, তারা তা তুলে ধরেন।

এসব অভিযোগের পর গত নভেম্বরেই সাজিদ খানকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছিল আইএফটিডিএ। নোটিশ তার কর্মকাণ্ডকে আইএফটিডিএ’র সম্মানহানির সঙ্গে তুলনা করা হয়।

এর পর নোটিশের জবাব দিয়ে তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেন সাজিদ খান। এরপরই বিষয়টি নিয়ে কমিটি গঠন করে আইএফটিডিএ।

এ বিষয়ে ভারতীয় গণমাধ্যমকে সালোনি চোপড়া বলেন, ‘সাজিদ খান আমাকে তার পরবর্তী ছবিতে নেয়ার কথা বলেন। শর্ত হিসেবে আমাকে তার বেডরুমের সঙ্গী হতে বলেন। যা আমার পক্ষে কিছুতেই মেনে নেয়া সম্ভব ছিল না।’