গ্রুপ সেরা পিএসজি

বুধবার, ডিসেম্বর ১২, ২০১৮

স্পোর্টস ডেস্ক : একই দিন জ্বলে উঠলো তিন তারকা। এডিনসন কাভানি, নেইমার, কিলিয়ান এমবাপ্পে ও মারকুইনহোসের গোলে দারুণ এক জয়ে মাঠ ছাড়লো প্যারিস সেন্ট জার্মেই। চ্যাম্পিয়নস লিগে ‘সি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে রেড স্টার বেলগ্রেডকে ৪-১ গোলে হারায় টুখেলের শিষ্যরা। আর এই জয়ে নকআউট পর্ব নিশ্চিত করার পাশাপাশি গ্রুপ সেরাও হলো তারা।

সার্বিয়ান ক্লাব বেলগ্রেডের মাঠে আধিপত্য বিস্তার করা পিএসজি ৯ মিনিটেই লিড পায় গোলটি করেন উরুগুইয়ান স্ট্রাইকার কাভানি। পরে ৪০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

বিরতির পর অবশ্য একটি গোল শোধ করে স্বাগতিকরা। গোলটি আসে গোবেলজিকের পা থেকে। কিন্তু ৭৪ মিনিটে পিএসজির হয়ে তৃতীয় গোলটি করেন মারকুইনহোস। আর যোগ করা সময়ে বেলগ্রেড জালে শেষ গোলটি করেন এমবাপ্পে।

গ্রুপের আরেক ম্যাচে নাপোলিকে ১-০ গোলে হারিয়ে শেষ ষোলোয় উঠেছে লিভারপুল। ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া পিএসজির পয়েন্ট ১১। আর তিন জয়ে গ্রুপ রানার্সআপ লিভারপুলের পয়েন্ট ৯।

লিভারপুলের সমান নাপোলির পয়েন্টও ৯। মুখোমুখি লড়াইয়ে দুদলই নিজেদের মাঠে সমান ব্যবধানে জিতেছে। তাদের গোল ব্যবধানও সমান। কিন্তু সব মিলিয়ে কম গোল করায় তৃতীয় হয়েছে সেরি আর ক্লাবটি।