বিএনপি প্রার্থী আজগরের মনোনয়ন বাতিল

মঙ্গলবার, ডিসেম্বর ১১, ২০১৮

ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের বিএনপির প্রার্থী আলী আজগরের মনোনয়নপত্র স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া আটকে গেল ধানের শীষের এই প্রার্থীর।

ঋণ খেলাপির অভিযোগে ফার্মার্স ব্যাংকের এক আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার (১১ ডিসেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ।

এদিনে আদালতে আলী আজগরের পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ। ফারমার্স ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী জহুরুল ইসলাম মুকুল।

এএফ হাসান আরিফ সাংবাদিকদের জানান, নির্বাচন কমিশন আলী আজগরের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছিলেন। এরপর ঋণ খেলাপির অভিযোগ এনে হাইকোর্টে রিট করে ফারমার্স ব্যাংক। এ রিটের শুনানি নিয়ে গত ৯ ডিসেম্বর (রবিবার) তার মনোনয়নপত্র স্থগিত করেন। এর বিরুদ্ধে আলী আজগর আপিল বিভাগে আবেদন করেন। যা মঙ্গলবার খারিজ হয়ে যায়। ফলে তিনি আর নির্বাচন করতে পারছেন না।

রিটার্নিং কর্মকর্তা আজগরের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন, যা নির্বাচন কমিশন বহাল রাখেন। তবে ঋণ খেলাপির অভিযোগে ফার্মার্স ব্যাংকের করা এক রিটের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ওই সিদ্ধান্ত স্থগিত করেন। এই আদেশের বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে গিয়ে আজ বিফল হয়েছেন এই প্রার্থী।