‘নির্বাচন থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছে বিএনপি’

মঙ্গলবার, ডিসেম্বর ১১, ২০১৮

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেছেন, নির্বাচনকে সামনে রেখে দেশেজুড়ে আওয়ামী লীগের গণজাগরণ সৃষ্টি হয়েছে। আওয়ামী লীগের গণজোয়ার দেখে নির্বাচন থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছে বিএনপি।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

আব্দুর রহমান বলেন, বিএনপির নেতাকর্মীরা গণহারে পদত্যাগ করে আওয়ামী লীগে যোগদান করছে। যা দেখে ঐক্যফ্রন্ট ও বিএনপি ভীত হয়ে মিথ্যাচার করছে। নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে তারা পরিকল্পনা মাফিক বিভিন্ন অপকৌশল করছে। এতে বিএনপির নষ্ট রাজনীতির ভ্রষ্ট জোটের পৃষ্ঠপোষকদের মুখোশ উন্মোচিত হয়েছে। ৩০ ডিসেম্বরের নির্বাচনে দেশের মানুষ ব্যালেটের মাধ্যমে এদের পরাজিত করবে।

দেশের প্রচলিত আইন অনুযায়ী খালেদা জিয়া নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন না বলেও জানান আবদুর রহমান।

বিএনপির প্রচার-প্রচারণায় হামলা হচ্ছে দলটির এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের এই যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, তারা সুনির্দিষ্ট করে বলতে পারেনি। তারা মিথ্যা অভিযোগ করে অপপ্রচার করছে।

বুধবার (১২ ডিসেম্বর) থেকে আওয়ামী লীগের অনুষ্ঠানিক প্রচারণা শুরু হবে জানিয়ে তিনি বলেন, দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল সড়ক পথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও মাজার জিয়ারত করবেন।

এরপর তিনি সড়কপথে গোপালগঞ্জের কোটালীপাড়া ও টুঙ্গিপাড়ার বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। ১৩ ডিসেম্বর ফেরার পথে ফরিদপুরের ভাঙ্গা মোড়, ফরিদপুর মোড়, রাজবাড়ী রাস্তার মোড়, পাটুরিয়া ঘাট, মানিকগঞ্জ বাস ট্যান্ড, ধামরাই রাবেয়া মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল প্রাঙ্গণ ও সাভার বাসস্ট্যান্ডে নির্বাচনী প্রচার কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।