ঘরোয়া বৈঠক থেকে নেতাকর্মীকে আটকের অভিযোগ নীরবের

মঙ্গলবার, ডিসেম্বর ১১, ২০১৮

ঢাকা: নির্বাচনী বিষয়ে আলাপ-আলোচনা করার সময়ে ঘরোয়া বৈঠক থেকে দলের বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেছেন ঢাকা-১২ আসনে বিএনপির মনোনীত প্রার্থী ও যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুল আলম নীরব।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় তিনি বলেন, ‘৩৫ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক হানিফ রায়হান, সাংগঠনিক সম্পাদক টুটুলকে আটক করেছে হাতিরঝিল থানা পুলিশ।’

এছাড়াও তেজগাঁও থানা সেচ্ছাসেবক দলের নেতা জাকির হোসেন সহ-বেশ কয়েকজন মহিলা দলের কর্মীকে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ আটক করেছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৪, ২৫, ২৬, ২৭, ৩৫ ও ৩৬ নং ওয়ার্ড নিয়ে গঠিত ঢাকা-১২ সংসদীয় আসন। মূলত তেজগাঁও অঞ্চল এ আসনের এলাকা। বর্তমানে এ আসনের সাংসদ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আসাদুজ্জামান খান কামাল ঢাকা-১১ থেকে সাংসদ হলেও এ আসনে একবার নির্বাচিত হয়েছেন। দ্বিতীয়বারের মতো তিনি নৌকা প্রতীকে এ আসনের সাংসদ হওয়ার দৌড়ে আছেন। এ আসনে তার বিপরীতে বিএনপি থেকে লড়বেন ঢাকার নির্বাচনে হেভিওয়েট প্রার্থী সাইফুল আলম নীরব।

ঢাকা-১২ আসনে ২০০৮ সালে সাংসদ ছিলেন আওয়ামী লীগের ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। সবচেয়ে বেশি দুইবার এ আসনে সাংসদ ছিলেন বিএনপির দেওয়ান মো. সালাহউদ্দিন। তিনি ২০০১ ও ১৯৯৬ সালে এ আসনের সাংসদ ছিলেন।