স্প্যানিশ কাপের শেষ ষোলোতে রিয়াল

শুক্রবার, ডিসেম্বর ৭, ২০১৮

স্পোর্টস ডেস্ক : মেলিয়াকে প্রথম লেগের মতো দ্বিতীয় লেগেও বিধ্বস্ত করেছে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে ৪-০ গোলে জিতেছিল রিয়াল। আর দ্বিতীয় লেগে দিয়েছে ৬ গোল। তাতে বড় ব্যবধানে জিতে স্প্যানিশ কাপের শেষ ষোলোতে উঠেছে রিয়াল।

বৃহস্পতিবার সান্তিয়াগো বের্নাবেউয়ে ৬-১ ব্যবধানে জিতেছে সান্তিয়াগো সোলারির শিষ্যরা। এদিন জোড়া গোল করেছেন মার্কো আসেনসিও ও ইসকো। একটি করে গোল করেছেন হাভিয়ের সানচেস ও ভিনিসিউস জুনিয়র। মাত্র একটি গোল শোধ দিতে পেরেছে মেলিয়া।

নিজেদের মাঠে খেলতে নেমে বেশ কয়েকটি ভালো আক্রমণের পর রিয়ালের গোলের অপেক্ষা শেষ হয় ম্যাচে ৩৩তম মিনিটে। বেশ দূর থেকে বল নিয়ে এগিয়ে দুইজনকে কাটিয়ে জোরালো শটে গোলরক্ষক ফাঁকি দেন মার্কো আসেনসিও। এরপর ৩৫তম মিনিটে তার গোলেই ব্যবধান দ্বিগুণ হয়।

ম্যাচের ৩৯তম মিনিটে আবার গোল। তবে এবারের গোলদাতা হাভিয়ের সানচেস। অ্যাসেনসিওর ক্রসে নিখুঁত শটে বল জালে পাঠান তিনি। ৩-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে খেলায় একই ধারা অব্যাহত রাখে রিয়াল। ম্যাচের ৪৭তম মিনিটে উপরের কোন দিয়ে নেওয়া শটে বল জালে পাঠান ইসকো।

আর আগে একটি সহজ সুযোগ নষ্ট করা তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস কাঙ্ক্ষিত গোলটি পান ম্যাচের ৭৫তম মিনিটে।

তবে ম্যাচের ৮০তম মিনিটে পেনাল্টি থেকে একটি গোল শোধ করে উত্তর আফ্রিকায় স্পেনের স্বায়ত্তশাসিত অঞ্চল মেলিয়ার দলটি। কিন্তু তিন মিনিট পর ইসকোর দারুণ গোলে আবার এগিয়ে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। আর এতে দুই লেগ মিলিয়ে ১০-১ গোলে এগিয়ে থেকে শেষ ষোলোতে উঠেছে রিয়াল মাদ্রিদ।

সূত্র: গোল ডটকম