সোহেল রানার প্রার্থিতা ফিরিয়ে দিয়েছে ইসি

শুক্রবার, ডিসেম্বর ৭, ২০১৮

ঢাকা : জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য ও চিত্রনায়ক সোহেল রানা আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন। শুক্রবার নির্বাচন ভবনে আপিল শুনানিতে তার প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

প্রার্থিতা ফিরে পেয়ে সোহেল রানা সাংবাদিকদের বলেন, হয়তো কিছুটা ভুল বোঝাবুঝি হয়ে থাকতে পারে। আইন অনুযায়ী উনারা যেটা করেছিলেন, তাতে উনারা ভুল করেননি। তবে আমিও আইনের প্রতি যে শ্রদ্ধাবোধ, তা পেয়েছি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসন থেকে জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী হিসেবে নির্বাচন করবেন সোহেল রানা। সেই মোতাবেক মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তিনি।

ইসি সূত্রে জানা যায়, গত ২ ডিসেম্বর বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে তার মনোনয়নপত্র বাতিল করেছিলেন রিটার্নিং কর্মকর্তা।

এর আগে বুধবার নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছিলেন, মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে ৫৪৩ জন প্রার্থী নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন। বাছাইয়ের সময় ৭৮৬ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছিল। তার মানে, ২৪৩ জন প্রার্থী ইসির সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেননি।

আপিলগুলোর নিষ্পত্তি হবে আগামী ৬, ৭ ও ৮ ডিসেম্বর। প্রথম দিনে ৮৪টি, দ্বিতীয় দিনে ২৩৭টি এবং তৃতীয় দিনে বাকি ২২২টি আপিলের নিষ্পত্তি করা হবে। আজ শুক্রবার দুপুর পর্যন্ত ১৬১ ক্রমিক থেকে ২৩৮ পর্যন্ত আপিল শুনানি হয়েছে।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনে মোট ৩০৬৫টি মনোনয়নপত্র জমা হয়েছিল।