বান্দরবানে গালেঙ্গ্যা ইউনিয়নে কম্বল ও শিক্ষা সামগ্রী বিতরণ

শুক্রবার, ডিসেম্বর ৭, ২০১৮

রুমা (বান্দরবান) প্রতিনিধি : বান্দরবানের রুমা উপজেলায় দুর্গম গালেঙ্গ্যা ইউনিয়নের শীতার্তদের মাঝে কম্বল ও স্কুল সামগ্রী বিতরণ করা হয়েছে। “যতটুকু পারি প্রয়োজন মিটায়” এ শ্লোগানকে সামনে রেখে চট্টগ্রামের মানবতায় উদীয়মান এক দল যুবকদের উদ্যোগে এসব স্কুল সামগ্রী বিতরণ করেন।

এ দলের নেতা মোহাম্মদ সাজ্জাদ জানান দেশের একজন নাগরিক হিসেবে নিজ দায়িত্ববোধ থেকে দুর্গম এলাকার শীতার্ত মানুষের মাঝে কম্বল ও সুবিধা বঞ্চিত শিশুদের স্কুল সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়ে যতটুটু পারি প্রয়োজন মিটানোর চেষ্টা করে যাচ্ছেন তারা।

গত কয়েক বছর শীতের সময় এলে-ই তাদের সমমনা যুবকের উদ্যোগে এসব সেবামূলক কাজ করে আসছেন। তারই ধারাবাহিকতা এবার বান্দরবানের রুমা উপজেলায় গালেঙ্গ্যা ইউনিয়নের দুর্গম বেশ কয়েকটি পাড়ায় নিজেরাই বহন করে নিয়ে গিয়ে বিতরণ করছেন বলে জানালেন এডিশন গ্রুপের নিরাপত্তা ও প্রশাসনিক নির্বাহী শেখ মোহাম্মদ জসিম উদ্দিন।

এ উদীয়মান যুবকের ভাষ্যমতে, জানান দু:স্থদের বিতরণকৃত দ্রব্য সামগ্রীর মধ্যে শীত নিবারণের ২৫০টি কম্বল, ৪২০ জনের গরীব শিক্ষার্থীদের ইউনিফর্ম সেলাইয়ের জন্য থ্রি পিচ কাপড়সহ স্কুল সামগ্রী ও বয়স্কদের পাঞ্জাবী বিতরণ করা হয়েছে।

শুক্রবার(৬ডিসেম্বর) সকালে গালেঙ্গ্যা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উচমং মারমা জানান চট্টগ্রামের জসীম উদ্দিন, সাজ্জাদ, বাপ্পি ও ওয়াসিম হাসানসহ ১৪জনের উদীয়মান যুবক দল নিজেদের উদ্যোগে কম্বল স্কুলে কচি কাচা ছেলে মেয়েদের কাপড়সহ কম্বল নিয়ে এসেছিলেন। এসব কম্বল ও স্কুল সামগ্রী ১২-১৩টি পাড়ার দু:স্থ ও অপেক্ষাকৃত গরীবদের মাঝে বিতরণ করেছেন। এসব মানবতার কাজটি সত্যি প্রসংশানীয় এবং কাজটি দেখে ব্যক্তিগতভাবে উৎসাহিত হয়েছে বলে জানালেন তিনি।