আলোচিত জেএমবি সদস্য হারুন অস্ত্রসহ গ্রেফতার

শুক্রবার, ডিসেম্বর ৭, ২০১৮

ফেনী : আলোচিত গ্রেনেড হামলা মামলার অন্যতম আসামি জেএমবি সদস্য আবু ওবায়দা হারুনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার পাঁচগছিয়া বাজার এলাকা থেকে একটি ওয়ানশুটারসহ তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত হারুন সোনাগাজী উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের মধ্যম চর চান্দিয়া গ্রামের তৈয়ব মাওলানা ওরফে গোলাম কিবরিয়ার ছেলে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পাঁছগছিয়া বাজার সংলগ্ন এলাকায় তাকে ধরতে অভিযান চালায় পুলিশ। এ সময় একটি ওয়ানশুটারসহ তাকে গ্রেফতার করা হয়। হারুন ২০০১ সালে সিলেটে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা মামলার আসামি। তার বিরুদ্ধে দুটি হত্যা ও একটি বিস্ফোরক দ্রব্য আইনে মামলাসহ ৮টি মামলা রয়েছে বলে পুলিশ দাবী করছে।

আবু ওবায়দা হারুনের পিতা গোলাম কিবরিয়া অভিযোগ করে বলেন, তার ছেলে হারুন সব কয়টি মামলায় জামিনে রয়েছে। গত চারদিন আগে সোনাগাজী বাজার থেকে পিআইবি (পুলিশ ইনভেস্টিগেশন অব ব্যুরো)’র ফেনী কর্মকর্তা মো. মাহবুবুর রহমানসহ কয়েকজন পুশিল কর্মকর্তা তাকে আটক করে। অবশেষে বৃহস্পতিবার তাকে নাটকীয়তার মাধ্যমে অস্ত্রসহ গ্রেফতার দেখায়।

ফেনী মডেল থানার ওসি আবুল কালাম আজাদ জেএমবি সদস্য হারুনকে অস্ত্রমামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন।