দীপিকাই প্রথম!

বৃহস্পতিবার, ডিসেম্বর ৬, ২০১৮

বিনোদন ডেস্ক : ২০১৮ সালটা যেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনেরই। বেশকিছু কারণে এই বছরটি স্মরণীয় হয়ে থাকবে তার কাছে। চলতি বছরে ‘পদ্মাবত’ সিনেমার মাধ্যমেই সবোর্চ্চ আয় করা অভিনেতাদের খাতায় নাম লিখিয়েছেন দীপিকা। এছাড়া সম্প্রতি প্রেমিক রণবীর সিংয়ের সঙ্গে সাতপাকেও বাঁধা পড়েছেন এই অভিনেত্রী।

এবার আরো একটি স্মরণীয় খবর পেলেন দীপিকা। প্রতি বছরের মতো এবারো দেশের ধনীতম ব্যক্তিদের একটি তালিকা প্রকাশ করেছে ফোর্বস সাময়িকীর ভারত সংস্করণ। ৫ ডিসেম্বর প্রকাশিত ওই সংস্করণে চলতি বছরে সর্বোচ্চ আয় করা ১০০ অভিনেতার তালিকা রয়েছে। সেই তালিকায় প্রথম পাঁচের মধ্যেই জায়গা করে নিয়েছেন দীপিকা। সিনেমা ও এনডোর্সমেন্টের সৌজন্যে বর্তমানে তাঁর আয় ১১২.৮ কোটি। চতুর্থ স্থানে রয়েছেন তিনি।

এছাড়াও জানা গেছে, দীপিকাই প্রথম নারী যিনি এই শীর্ষ পাঁচের ক্লাবে প্রথম প্রবেশ করলেন। বিশ্বব্যাপী এটি বড় অর্জন হিসেবেই স্বীকৃত। ১০০ জনের তালিকায় এ বছর রয়ছেন ১৮ জন মহিলা। গত বছর ছিলেন ২১ জন মহিলা। দিপিকা ছাড়াও ওই তালিকায় রয়েছেন আলিয়া ভাট, আনুশকা শর্মা, ক্যাটরিনা কাইফ, পিভি সিন্ধু, সায়না নেহওয়াল প্রমুখ।

তালিকায় সবথেকে উপরে রয়েছে সালমান খানের নাম। তার আয় ২৫৩.২৫ কোটি। এই নিয়ে তৃতীয় বছর সবথেকে বেশি রোজগার করা সেলেব্রিটি হিসেবে উঠে এসেছে সালমানের নাম। দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। আয় ২২৮.০৯ কোটি। তিন নম্বরে অক্ষয় কুমার। যার আয় ১৮৫ কোটি।

এদিকে গত বছর দ্বিতীয় স্থানে থাকা শাহরুখ খান এবার ছিটকে গিয়েছেন সেরা ১০ থেকে। তার জায়গা হয়েছে ১৩ নম্বরে। এবছর তার আয় ৩৩ শতাংশ কমে গিয়েছে বলে জানা গিয়েছে। আর প্রিয়াঙ্কা চোপড়া গত বছর ছিলেন সপ্তম স্থানে। এবার জায়গা পেয়েছেন ৪৯ নম্বরে।

এ বছর ফোবসের তালিকায় থাকা ১০০জন সেলেব্রিটির মোট রোজগার ৩,১৪০ কোটি। গত বছরের তুলনায় যা ১৭ শতাংশ বেশি।