বেরোবির ভর্তি পরীক্ষা : চাঁদা নিতে বাধা দেয়ায় ছাত্রলীগ কর্মীকে মারধর

সোমবার, ডিসেম্বর ৩, ২০১৮

বেরোবি প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) সংলগ্ন পার্কের মোড়ের একটি হেল্প বুথে ভর্তি পরীক্ষার্থীদের নিকট থেকে টাকার বিনিময়ে তথ্য প্রদানের বিরোধিতা করায় ছাত্রলীগ কর্মী কাওসার হাবিব অভিকে মারধর এবং তুলে নিয়ে হুমকি দেয় স্থানীয়রা।

সোমবার বিকাল ৪টায় পার্কের মোড়ে এ ঘটনা ঘটে। এঘটনায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আশিকুন নাহার চৌধুরী টুকটুকিসহ আরো ৪ জন আহত হন।

জানা যায়, স্থানীয় মোবাইল সার্ভিসিং ব্যবসায়ী ঐ হেল্প বুথের মালিক টাকা নিলে ছাত্রলীগ সাবেক কেন্দ্রীয় সদস্য আশিকুন নাহার টুকটুকি, ছাত্রলীগ কর্মী কাওসার হাবিব অভি, বাধন, পাভেল, বাধা দেয় এবং ওই স্টল তুলে দেয়।

পরে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য ফয়সাল আজম ফাহিন, কারমাইকেলের ছাত্র পারভেজ আলমের (দুজনই স্থানীয়) নেতৃত্বে স্থানীয় ১৫/২০ জন টোকাই পার্কের মোড়ে এসে অভিকে তুলে নিয়ে যায়।

এসময় হাতাহাতিতে টুকটুকি, বাধন, সোহেল সিদ্দিকি, পাভেল, শুভ হক, কাওসার হাবিব অভি আহত হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে তাজহাট থানায় নিয়ে যায়।

এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগ ও শিক্ষার্থীরা পার্কের মোড়ে সড়ক অবরোধ করে। এর পরে অভি তাজহাট থানা থেকে পার্কের মোড়ে আসলে উত্তেজনা ছড়িয়ে পরে।

এসময় পার্কের মোড় আবরোধ করে বিক্ষোভ করে ছাত্রলীগ ও শিক্ষার্থীরা। প্রায় দুই ঘন্টা ধরে চলা এই অবরোধে ঢাকা-কুড়িগ্রাম সড়কে দীর্ঘ যানজটের সৃস্টি হয়। পরে পুলিশ দোষিদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার এবং শাস্তির আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় তারা।

অভি জানায়, তাকে তুলে নিয়ে যাওয়ার পর ফাহিন, পারভেজ আলম তাকে মারধর করে এবং তাকে কেউ বাঁচাতে পারবেনা বলে হুমকি দেয়। এমনকি এ বিষয়ে কাউকে যেন কিছু না বলে তার জন্য হুমকি দেয়।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুহিবুল ইসলাম মুন বলেন, আমরা অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।