ষাট বছরের রেকর্ড ভাঙল রোনালদো

রবিবার, ডিসেম্বর ২, ২০১৮

স্পোর্টস ডেস্ক : ক্রিস্টিয়ানো রোনালদো মানেই যেন নতুন রেকর্ড। এবার ৬০ বছরের রেকর্ড ভাঙলেন তিনি। শনিবার ফিওরেন্টিনার বিপক্ষে লিগ ম্যাচে এক গোল করে ভেঙেছেন ষাট বছর আগের এক রেকর্ড!

লিগে এই নিয়ে ১৪ ম্যাচে ১০ গোল হয়ে গেল রোনালদোর। গত ষাট বছরে জুভেন্টাসের হয়ে এই কৃতিত্ব আর কেউ করে দেখাতে পারেননি! ম্যাচটা হয়েছে এক পেশে। রোনালদোর পাশাপাশি গোল করেছেন জর্জো কিয়েলিনি ইতালিয়ান ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনি ও উরুগুয়ের মিডফিল্ডার রদ্রিগো বেন্তাঙ্কুরের গোলে জুভেন্টাস জিতেছে ৩-০ গোলে। ম্যাচের ৭৯ মিনিটে পেনাল্টি থেকে দলের তৃতীয় গোল করে ষাট বছর আগেকার এক রেকর্ডে ভাগ বসান রোনালদো।

ওয়েলশ স্ট্রাইকার জন চার্লস লিডস ইউনাইটেডের হয়ে গোলের বন্যা ছুটিয়ে ১৯৫৭ সালে জুভেন্টাসে। ক্লাব পরিবর্তন করলেও গোলবন্যায় বাঁধ পড়েনি তার, ঠিক যেন রোনালদোর মতো। ১৯৫৭-৫৮ মৌসুমে জুভেন্টাসের হয়ে প্রথম ১৪ লিগ ম্যাচেই ১০ গোল করেন তিনি। চার্লসের সেই রেকর্ডেই কাল ভাগ বসালেন রোনালদো।

রোনালদোর মত তাই ছুটছে জুভেন্টাসও। লিগে ১৪ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে আছে তারা, দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে এর মধ্যেই ১১ পয়েন্ট এগিয়ে তারা।