খোকার ছেলে ইশরাকের মনোনয়ন বাতিল

রবিবার, ডিসেম্বর ২, ২০১৮

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ফলে তিনি নির্বাচন করতে পারবেন না।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শুরুর দিনে আজ রোববার সকালে ঢাকা বিভাগের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এ সময় জানানো হয় ঋণখেলাপির কারণে ইশরাকের মনোনয়ন বাতিল করা হল।

ইশরাক ঢাকা-৬ আসনে বিএনপির প্রার্থী ছিলেন।

গত বুধবার ঢাকা-৬ আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হো‌সেন।

এ সময় প্রকৌশলী ইশরাক বলেন, দল মনোনয়ন দেয়ায় আমি কৃতজ্ঞ। ঢাকা-৬ আসনটি আমি ধানের শীষকে উপহার দেয়ার চেষ্টা করব।

প্রকৌশলী ইশরাক হোসেনের বাবা সাদেক হোসেন খোকা অবিভক্ত ঢাকার মেয়র ছিলেন। তিনি ঢাকা-৬ আসন থেকে নির্বাচন করার কথা ছিল। একাধিক মামলায় সাজা পেয়ে খোকা এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

ঢাকা বিভাগের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র বলছে, ঢাকা-৬ আসনে ১৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে তিনজনের মনোনয়ন বাতিল করা হয়েছে। এর মধ্যে ইশরাক রয়েছেন।

ঢাকার ১৫ আসনে ২১৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এখন পর্যন্ত তিনটি আসনের প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে। বাকিগুলোর ঘোষণা চলছে।

গত ৮ নভেম্বর নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে। পুনঃতফসিল অনুযায়ী, আগামী ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ। নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার ৯ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ হবে ১০ ডিসেম্বর।