আর্জেন্টিনায় হচ্ছে না কোপা লিবার্তাদোরেস ফিরতি ফাইনাল

বৃহস্পতিবার, নভেম্বর ২৯, ২০১৮

স্পোর্টস ডেস্ক : বোকা জুনিয়র্স খেলোয়াড়দের নিরাপত্তা ব্যহত হওয়ায় খেসারত দিতে হচ্ছে রিভাপ্লেটকে। এর জন্য কোপা লিবার্তাদোরেস টুর্নামেন্টের ফিরতি ফাইনালটি রিভারপ্লেটের মাঠ থেকে সরিয়ে নেয়া হচ্ছে। অর্থাৎ আর্জেন্টিনার মাটিতে হচ্ছে না ম্যাচটি।

দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল সংস্থা কনমেবল গত মঙ্গলবার এ সিদ্ধান্ত নিয়েছে।

তবে এখন পর্যন্ত ম্যাচটির ভেন্যু নির্ধারণ করা হয়নি। সম্ভাব্য ভেন্যু হিসেবে ধরা হচ্ছে সংযুক্ত আরব আমিরাত কিংবা ইতালীয় শহর জেনোয়ার নাম। যুক্তরাষ্ট্রের নামও ভেসে বেড়াচ্ছে আর্জেন্টাইন সংবাদ মাধ্যমে।

দিনক্ষণের ব্যাপারেও কোনো সিদ্ধান্তে পৌঁছায়নি কনমেবল। তবে দুটি তারিখে ফাইনাল আয়োজনের কথা বলেছেন তারা। ডিসেম্বরের আট কিংবা নয় তারিখে হবে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের ফয়সালা।

এদিকে এবারই ইতিহাসে প্রথমবারের মতো আর্জেন্টিনার চিরপ্রতিদ্বন্দ্ব্বী দল দুটি কোপা লিবার্তাদোরেসের ফাইনালে মুখোমুখি হয়েছিল। বোকার মাঠে ফাইনালের প্রথম লেগ ২-২ গোলে ড্র হয়েছিল।

কিন্তু ফিরতি ফাইনাল শুরুর কয়েক ঘণ্টা আগে রিভারের স্টেডিয়ামে আসার পথে কিছু উগ্রবাদী প্রতিপক্ষ সমর্থকের হামলার শিকার হয় বোকার দলীয় বাস। আহত হন বোকার অধিনায়ক পাবলো পেরেজ এবং কার্লোস তেভেজসহ বেশ কিছু খেলোয়াড় এবং বাসচালক।

উল্লেখ্যে, পাঁচ বছর আগেও কোপা লিবার্তাদোরেসে মুখোমুখি হয়েছিল দল দুটি। শেষ ষোলোর দ্বিতীয় লেগে সেবার সমর্থকদের হামলার শিকার হয়েছিল রিভারপ্লেট। যার জেরে বোকাকে বিদায় করে দেয় কর্তৃপক্ষ। সেই সুবাদে এবার রিভারপ্লেটের নিষেধাজ্ঞার দাবি তুলেছিল বোকা। কিন্তু বোকার সেই দাবি কনমেবল মেনে নেয়নি।