বগুড়া-২ : মাজার জিয়ারত করে মনোনয়ন জমা দিলেন মান্না

বুধবার, নভেম্বর ২৮, ২০১৮

খালিদ হাসান, বগুড়া প্রতিনিধি : নাগরিক ঐক্যের আহবায়ক ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না বগুড়ার ঐতিহাসিক মহাস্থানে শাহ সুলতান বলখির (রহ.) মাজার জিয়ারত করে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার (২৮ নভেম্বর) বিকেল সাড়ে তিনটায় শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে তিনি মনোনয়ন পত্র জমা দেন।

মাহমুদুর রহমান মান্না ছাড়াও এই আসনে বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা বিএনপির সভাপতি মীর শাহে আলম।

শিবগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মতিয়ার রহমান জানান, মাহমুদুর রহমান মান্না মঙ্গলবার (২৭ নভেম্বর) রাতে স্ত্রীকে সঙ্গে বগুড়া আসেন।

বুধবার সকালে তিনি বগুড়া শহরের চকলোকমানে বাবা-মার কবর জিয়ারত বরে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মহাস্থানে শাহ সুলতান বলখি রহমাতুল্লাহি আলাইহির মাজার জিয়ারত করেন। এর পর বেলা সাড়ে তিনটায় তিনি মনোনয়নপত্র জমা দেন।

দিনের কর্মসূচি শুরু আগে তিনি সকালে সাংবাদিকদের বলেন, নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি। এখনও বিরোধী নেতাকর্মীদের ধরপাকড় করা হচ্ছে। আমরা আন্দোলনের অংশ হিসেবে নির্বাচন করছি। সরকার মনে করেছিল বিএনপি নির্বাচনে যাবে না। এখন বিএনপি নির্বাচনে যাওয়ায় সরকার বিপাকে পড়েছে। সরকারের শক্তি পুলিশ আর আমাদের শক্তি জনগণ। জনগণের ব্যাপক সমর্থন থাকায় আমরা নির্বাচন করছি। জয় আমাদের নিশ্চিত- ইনশাআল্লাহ।

এদিকে শিবগঞ্জে মনোনয়ন প্রত্যাশী ১১ জনের মধ্যে বুধবার শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আলমগীর কবীর এর নিকট ৫ জন ও বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে ২ জন সহ মোট ৭ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

মান্না ছাড়াও মনোনয়ন পত্র জমাদানকারীর মধ্য রয়েছেন মহাজোট প্রার্থী জাতীয় পার্টি থেকে বীরমুক্তিযোদ্ধা শরিফুল ইসলাম জিন্নাহ, আওয়ামীলীগ প্রার্থী শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা, ইসলামী আন্দোলন বাংলাদেশ (চরমোনাই পীর) প্রার্থী মুফতি জালাল উদ্দিন জুয়েল, স্বতন্ত্র প্রার্থী সাবেক জামায়াত মনোনীত এমপি অধ্যাক্ষ শাহাদাতুজ্জামান ।

এছাড়া বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে আওয়ামীলীগ প্রার্থী বগুড়া জেলা আওয়ামীলীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম ফকির, বাংলাদেশ মুসলিমলীগ প্রার্থী শফিকুল ইসলাম মনোনয়ন পত্র জমা দেন।