‘নিখোঁজ’ বিএনপির মনোনয়ন প্রত্যাশী জাকারিয়া পিন্টু গ্রেফতার

মঙ্গলবার, নভেম্বর ২৭, ২০১৮

ঢাকা : পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) সংসদীয় আসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশী নিখোঁজ জাকারিয়া পিন্টুকে গ্রেফতার দেখিয়েছে র‌্যাব। তাঁর কাছ থেকে সাপের বিষ পাওয়া গেছে বলেও দাবি করা হয়েছে।
এর আগে সোমবার দুপুরের পর থেকে মিরপুরের মনিপুর এলাকায় জাকারিয়া পিন্টু নিখোঁজ হয়ে যায় বলে পরিবার দাবি করে। পরে আজ মঙ্গলবার র‌্যাব সদর দফতর থেকে জানানো হয় যে জাকারিয়া পিন্টুকে সাপের বিষের ৬ টি জারসহ গ্রেফতার করা হয়।
পিন্টু পাবনা জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও ঈশ্বরদী পৌর বিএনপির সাধারণ সম্পাদক।
জাকারিয়া পিন্টুর ছোট ভাই ঈশ্বরদী পৌর যুবদলের সাধারণ সম্পাদক জাকির হোসেন জুয়েল বলেন, ঢাকার মিরপুরের মনিপুর এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় থাকেন পিন্টু। সোমবার দুপুর ২টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হন। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।
তিনি আরও বলেন, পরিবারের পক্ষ থেকে পুলিশ, র‌্যাব ও ডিবি অফিসে সন্ধান করা হয়েছে। পিন্টুকে আটকের বিষয়ে তথ্য দিতে পারেনি তারা। কিন্তু কোথাও তাকে আমরা খুঁজে পাচ্ছি না। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে পাবনা-৪ আসনের মনোনয়নপ্রত্যাশী ছিলেন পিন্টু। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিয়ে দলের মনোনয়ন বোর্ডে সাক্ষাৎকারও দিয়েছেন তিনি।
এ ব্যাপারে মিরপুর থানার ওসি দাদন ফকির দাবি করেছে বলেছেন, জাকারিয়া পিন্টুকে সাপের বিষসহ র‌্যাব গ্রেফতার করেছে। মঙ্গলবার র‌্যাব এ ব্যাপারে মিরপুর থানায় একটি মামলাও করেছে।
এ ব্যাপারে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিবৃতিতে দাবি করেছেন, জাকারিয়া পিন্টুকে ঢাকা থেকে র‌্যাব গ্রেফতার করেছে। এটি বিএনপি নেতাকর্মীদেরকে ভয় দেখানোর জন্য সরকারের আরেকটি মনুষ্যত্বহীন আচরণ।