৫ জানুয়ারি মুখোমুখি চট্টগ্রাম-রংপুর

রবিবার, নভেম্বর ২৫, ২০১৮

স্পোর্টস ডেস্ক : আসন্ন নির্বাচনের কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরকে কয়েকবার পেছানো হয়। অবশেষে জানুয়ারিতে টুর্নামেন্ট শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়। এবার প্রকাশ করা হলো এর চূড়ান্ত সূচি।

শনিবার (২৪ নভেম্বর) বিপিএলের চূড়ান্ত সূচি প্রকাশ হয়েছে।

৫ জানুয়ারি পর্দা উঠবে বিশ্বের অন্যতম জমজমাট এ ঘরোয়া টুর্নামেন্টের। প্রথম দিনই মাঠে গড়াবে উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের মুখোমুখি চিটাগং ভাইকিংস-এর খেলা। শুক্রবারে প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। দ্বিতীয় ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। ওই ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে প্রতিপক্ষ হিসেবে পাবে সিলেট সিক্সার্স।

শুক্রবার ছুটির দিন ছাড়া সপ্তাহের বাকি দিনগুলোতে দিনের প্রথম ম্যাচ ১২.৩০ এবং দ্বিতীয় ম্যাচটি বিকাল ৫.২০ এ শুরু হবে। প্রত্যেকটি দল ছয়টি করে ডে এবং সমান সংখ্যাক নাইট ম্যাচ খেলবে।

গত মাসের শেষের দিকে প্লেয়ার ড্রাফটের মধ্য দিয়ে বিপিএলের কার্যক্রম শুরু হয়েছে। এবারের আসরে অংশ নিচ্ছে মোট সাতটি দল। আগেই বিপিএলের জন্য তিনটি ভেন্যু নির্দিষ্ট করা হয়েছে।

মিরপুরে প্রথম পর্বের ১৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর উত্তাপ ছড়াতে বিপিএল যাবে চায়ের নগরী সিলেটে। ১৫ জানুয়ারি থেকে শুরু হবে সিলেট পর্ব। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে আটটি ম্যাচ।

সিলেট থেকে আবারো ঢাকায় ফিরবে বিপিএল। এই পর্বে ছয়টি ম্যাচ হবে রাজধানীতে। ঢাকার দ্বিতীয় পর্ব শেষে উত্তাপ ছড়াতে বিপিএল ছুঁটবে বন্দর নগরী চট্টগ্রামে। ২৫ জানুয়ারি থেকে চট্টলায় শুরু হবে এই পর্ব। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ১০টি ম্যাচ। শেষপর্বে আবারও ঢাকায় ফিরবে বিপিএল।

উদ্বোধনী ম্যাচে ৫ জানুয়ারি পর আগামী ৮ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে বিপিএলের ষষ্ঠ আসরের পর্দা নামবে।