ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

বৃহস্পতিবার, নভেম্বর ২২, ২০১৮

ময়মনসিংহ: ময়মনসিংহে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মোবারক হোসেন (৩৮) নামে এক ডাকাত নিহত হয়েছে।

বুধবার (২১ নভেম্বর) রাত ১টার দিকে সদর উপজেলার নয়নপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ডিবি পুলিশের দুই সদস্য আহত হয়েছেন।

তথ্যের সত্যতা নিশ্চিত করে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে উপজেলার নয়নপুর এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে একদল ডাকাত। খবর পেয়ে ওই এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র, গুলি ও ২৫০ গ্রাম হেরোইনসহ মোবারক নামে এক ডাকাতকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে মোবারক স্বীকার করে তার কাছে আরও অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য রয়েছে।

তার তথ্যের ভিত্তিতে মাদক ও অস্ত্র উদ্ধারে নয়নপুর এলাকার একটি পতিত জমিতে পৌঁছানো মাত্রই ডাকাত দলের অন্যরা মোবারককে ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে কনস্টেবল শফিকুল ইসলাম ও মোজাম্মেল হক আহত হন।

এ সুযোগে আটক মোবারক দৌঁড়ে পালানোর সময় দুইপক্ষের মধ্যে পড়ে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। ভালুকা মডেল থানা পুলিশের সহযোগিতায় তাৎক্ষণিক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি জানান, ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি পাইপগান, চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। নিহত মোবারক উপজেলার নয়নপুর গ্রামের প্রয়াত মিয়ার উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে মাদক, চুরি, ডাকাতিসহ ১০টির বেশি মামলা রয়েছে।