ইকার্দি-দিবালার গোলে জয় পেল আর্জেন্টিনা

বুধবার, নভেম্বর ২১, ২০১৮

স্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনার হয়ে ক্যারিয়ারের প্রথম গোল পেলেন মাউরো ইকার্দি ও পাওলো দিবালা। আর তাদের গোলেই হেরে গেল মেক্সিকো।

বুধবার সকালে প্রীতি ম্যাচটি ২-০ গোলে জিতেছে লিওনেল স্কালোনির দল। চার দিন আগে একই ব্যবধানে মেক্সিকোকে হারিয়েছিল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

মেনদোসার মালভিনাস স্টেডিয়ামে খেলতে নেমে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে সফরকারীরা। কারণ ম্যাচের দ্বিতীয় মিনিটেই ম্যাচের ও নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম গোলটি করেন ইকার্দি। রিক লামেলার কাছ থেকে পাস পেয়ে ডি-বক্সের মধ্যে কয়েকজনকে কাটিয়ে বাম প্রান্ত দিয়ে বল জালে জড়ান ইন্টার মিলানের ফরোয়ার্ড।

শুরুতে এগিয়ে গিয়ে আরও উজ্জীবিত হয়ে যায় স্বাগতিকরা। তবে দমে যায়নি মেক্সিকানরাও। হেনরি মার্টিনের আত্মবিশ্বাসী ওভারহেড কিক লক্ষ্যভ্রষ্ট হলে গোলবঞ্চিত হয় অতিথিরা। এদিকে লামেলার বাঁকানো শটও জালের বাইরে চলে গেলে এগিয়ে যাওয়া হয়নি আর্জেন্টিনারও। এভাবে দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণে কেটে যায় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৯তম মিনিটে গোলের খুব কাছে পৌঁছে গিয়েছিল অতিথিরা। তবে হেসুস গ্যালার্ডোর হেড জালে প্রবেশের ঠিক আগমুহূর্তে ফিরিয়ে দেন আর্জেন্টিনার অভিষিক্ত গোলরক্ষক পাওলো গ্যাজানিগা।

ম্যাচের ৮৭তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে জিওভান্নি সিমেওনের বাড়ানো বল ধরে নিচু শটে ১৮তম ম্যাচে এসে গোলের খাতা খোলেন বদলি হিসেবে নামা দিবালা। ম্যাচের বাকি সময়ে কোনও দল আর গোল না করায় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।