সেরা দশে মোস্তাফিজ

মঙ্গলবার, নভেম্বর ২০, ২০১৮

স্পোর্টস ডেস্ক: সতীর্থ মুশফিক-মিরাজের মতো র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে টাইগার বোলার মোস্তাফিজুর রহমানেরও। তিনি বোলিং র‍্যাংকিংয়ে অবস্থান করছেন সেরা দশে। ৬৭১ রেটিং পয়েন্ট নিয়ে তার অবস্থান ১০ নম্বরে।

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তাদের বিপক্ষে, এশিয়া কাপ ও সদ্য শেষ হওয়া জিম্বাবুয়ে সিরিজে ভালো বোলিংয়ের দরুণ র‍্যাংকিয়ে উন্নতি হয়েছে দ্য ফিজের।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচে পাঁচ উইকেট, এশিয়া কাপে পাঁচ ম্যাচে দশ উইকেট ও দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচে দুই উইকেট পেয়েছিলেন দ্য ফিজ। সম্প্রতি শেষ হওয়া দশ ম্যাচে মোস্তাফিজের ঝুলিতে জমা হয় ১৭ উইকেট।

র‍্যাংকিংয়ে মোস্তাফিজের এক-ধাপ উপরেই আছেন অস্ট্রেলিয়ার বোলার হ্যাজেলউড। ৬৭৫ রেটিং নিয়ে তার অবস্থান ৯ নম্বরে। ওয়ানডে বোলারদের মধ্যে সবার উপরে অবস্থান করছেন ভারতীয় বোলার যসপ্রিত বুমরাহ। ৮৪১ রেটিং নিয়ে তিনি সবার উপরে। তার ধারে কাছে কেউ নেই। ৭৮৮ রেটিং নিয়ে দুই নম্বরে আছেন আফগান বোলার রশিদ খান।

বাংলাদেশি কোনো বোলার সেরা বিশের মধ্যেও নেই। ৫৫৯ রেটিং পয়েন্ট নিয়ে ২৯ নম্বরে অবস্থান করছেন সাকিব আল হাসান। তবে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে সাকিব টেস্টে এক নম্বর , ওয়ানডে ও টি-টোয়েন্টিতে দুই নম্বরে অবস্থান করছেন। এই দুই ফরম্যাটে এক নম্বরে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী।