বিএনপির সম্ভাব্য প্রার্থী ও কেন্দ্রীয় নেতা রবিউল আটক

মঙ্গলবার, নভেম্বর ২০, ২০১৮

ঢাকা: বিএন‌পির কেন্দ্রীয় নির্বাহী ক‌মি‌টির সদস্য, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক ও ধানমন্ডি থানা শাখার সভাপতি শেখ র‌বিউল আলম র‌বিকে আটক করেছে পুলিশ।

সোমবার (১৯ নভেম্বর) রাত ৯টার দিকে পান্থপথের বসুন্ধরা সিটি থে‌কে তাকে আটক করা হয়। বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু এ তথ্য নিশ্চিত করেছেন। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশের পক্ষ থেকে কোনও বক্তব্য পাওয়া যায়নি।

শেখ র‌বিউল আলম র‌বি ঢাকা-১০ (ধানমন্ডি-কলাবাগান- হাজারীবাগ-নিউমার্কেট) আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী। ধানের শীষ প্রতীকে নির্বাচন করার সিদ্ধান্ত গ্রহণের পর রবিকে আটকের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অবিলম্বে মুক্তি দাবি করেছেন।

তিনি এক বিবৃতিতে বলেন, ‘নির্বাচনের তফসিল ঘোষণার পর আমাদের সম্ভাব্য প্রার্থীদের পাইকারী হারে গ্রেফতার করছে পুলিশ। আর সরকারের আজ্ঞাবহ ইসি চোখ বন্ধ করে তা দেখছে।’

এ ব্যাপারে বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, ‘সোমবার রাতে রবি দলের ধানমন্ডি এলাকার নেতাকর্মীদের সঙ্গে কথা বলছিলেন। এ সময় সাদা পোশাকধারী পুলিশ তাকে আটক করে নিয়ে যায়।’

এদিকে ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের একক প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ওই আসনে তার প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়তে প্রস্তুত বিএনপির আন্তর্জাতিক সম্পর্ক সম্পাদক নাসির উদ্দিন অসীম এবং বিএনপির নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবি।