মোড়ে মোড়ে তল্লাশি এপরও গুলশানে উপচে পড়া ভিড়

সোমবার, নভেম্বর ১৯, ২০১৮

ঢাকা : গুলশানে প্রবেশ করতে মোড়ে মোড়ে পুলিশের তল্লাশির পরও বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের সামনে নেতাকর্মীদের উপচে পড়া ভিড় দেখা যাচ্ছে।

মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণকে কেন্দ্র করে সকাল থেকেই বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের সামনে দলীয় নেতাকর্মীদের ভিড় লক্ষ্য করা গেছে। প্রত্যেক প্রার্থীর সঙ্গে তার অনুসারী নেতাকর্মীরা বাইরের রাস্তায় ভিড় করছেন। তবে কোন শ্লোগান দিচ্ছেন না তারা।

মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শেষে নেতার সঙ্গে ছবি তুলতে দেখা যায় অনেককে। অন্যদিকে, এই সাক্ষাৎকারকে ঘিরে বিএনপি কার্যালয় এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। কার্যালয় এলাকায় প্রবেশের মূল রাস্তার দুই মোড়ে ডাইভারশন করে দিয়েছেন। গাড়িগুলো তল্লাশি করে ভেতরে প্রবেশ করাচ্ছেন। জনসাধারণ চলাচলও সীমিত করা হয়েছে। তবে কার্যালয়ের সামনে কোন পুলিশ মোতায়েন করা হয়নি।

অন্যদিকে সাক্ষৎকার গ্রহণকে কেন্দ্র করে সিএসএফ সদস্যরাও বেশ তৎপর। কার্যালয়ের ভেতরে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে যাকে ডাকা হচ্ছে তাকে ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। ফটো সাংবাদিকদের বেছে বেছে প্রবেশ করানো হচ্ছে।

বিএনপি চেয়াপারসনের প্রেস উইং সদস্য বলেন, যাকে প্রবেশ করাতে বলছেন শুধু তাকেই ভেতরে প্রবেশ করতে দিচ্ছেন সিএসএফ সদস্যরা। এর বাইরে কোন সাংবাদিক বা নেতাকর্মী কার্যালয়ের ভেতরে প্রবেশ করতে পারছেন না।

আজ সোমবার (১৯ নভেম্বর) সকাল ১০টার দিকে বরিশাল-১ আসনের প্রার্থীদের সাক্ষাতের মাধ্যমে শুরু বিএনপির দ্বিতীয় দিনের সাক্ষাৎকার।

এর আগে, গত রবিবার (১৮ নভেম্বর) প্রথমদিনে রংপুর বিভাগে ৩৩ আসনে ১৫৮ জন এবং রাজশাহী বিভাগে ৩৯ আসনে ৩৬৮ জনের সাক্ষাৎকার নেয়া হয়েছে।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে সংসদ সদস্য হতে চান ৪ হাজার ৫৮০ জন। ‘ধানের শীষ’ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতার জন্য এরা সবাই দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কিনেছেন। যাচাই-বাছাই শেষে বিএনপির প্রার্থী চূড়ান্ত করা হবে আগামী ৮ ডিসেম্বর।