আসছে ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’

রবিবার, নভেম্বর ১৮, ২০১৮

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার জীবনী নিয়ে এবার আসছে ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’ নামক বই। বইটি লিখেছেন সিনিয়র সাংবাদিক মাহফুজউল্লাহ।

আগামীকাল রবিবার (১৮ নভেম্বর) বিকেলে রাজধানীর গুলশানের হোটেল লেকশোরে বইটির মোড়ক উন্মোচন করা হবে। এসময় উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সাংবাদিক মাহফুজউল্লাহ লিখা ৭০০ পৃষ্ঠার বইটিতে খালেদা জিয়ার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন, দূরদর্শিতা ও সংগ্রামের রোমাঞ্চকর গল্প তুলে ধরা হয়েছে। এছাড়া ২০০৭ সালের সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়কালের কিছু কথাও বইটিতে উঠে এসেছে বলে জানা গেছে।

১৯৪৫ সালের দিনাজপুরে জন্ম নেয়া খালেদা খানম পুতুল কীভাবে সেনা কর্মকর্তা জিয়াউর রহমানের স্ত্রী হলেন, স্বামীর মৃত্যুর পর গৃহবধূর দায়িত্ব ছেড়ে কিভাবে দলের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন এবং কিভাবে দেশনেত্রী হয়ে উঠলেন- সেইসব ঘটনাপ্রবাহ বর্ণনা করা হয়েছে বইটিতে।

এর আগে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে ‘প্রেসিডেন্ট জিয়া অব বাংলাদেশ: আ পলিটিক্যাল বায়োগ্রাফি’ শীর্ষক জীবনীগ্রন্থ লিখেছিলেন সাংবাদিক মাহফুজউল্লাহ।

এদিকে গতকাল ১৬ নভেম্বর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ডকুফিল্ম ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ মুক্তি পেয়েছে।

স্টার সিনেপ্লেক্স, মধুমিতা সিনেমা হল, ব্লকবাস্টার সিনেমাস ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে একযোগে ডকুমেন্টরিটি দেখানো হচ্ছে। তবে বিষয়টিকে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের শামিল উল্লেখ করে হলগুলোতে এই ডকুফিল্ম বন্ধের আহ্বান জানিয়েছে বিএনপি।