পরিকল্পিতভাবে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়েছে: খেলাফত

বুধবার, নভেম্বর ১৪, ২০১৮

ঢাকা : আজ রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির মনোনয়ন প্রত্যাশী নেতাকর্মীদের ওপর পুলিশের ‘বর্বরোচিত’ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এক বিবৃতি দিয়েছেন।

বিবৃতিকে তারা বলেন, নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী ও জনতার ঢল দেখে ভয় পেয়ে সরকারের নির্দেশে পরিকল্পিতভাবে বিএনপি নেতাকর্মী ও নিরিহ জনতার ওপর হামলা চালান হয়েছে। লাঠি চার্জ, রাবার বুলেট, কাঁদানে গ্যাস নিক্ষেপ করে বিএনপির অসংখ্য নেতাকর্মীকে আহত করা হয়েছে। নির্বাচনে ভীতিকর পরিবেশ সৃষ্টির জন্যে সরকারের ইঙ্গিতে এ হামলার ঘটনা। এ হামলা ও সংঘর্ষের দায় সরকার ও নির্বাচন কমশিনকেই বহন করতে হবেও উল্লেখ করা হয় বিবৃতিতে।
“জাতীয় নির্বাচনের মনোনয়নকে কেন্দ্র করে ধানমন্ডিতে আওয়ামী লীগ অফিসের সামনে জটলা হলে কোন সমস্যা নেই কিন্তু বিএনপি অফিসের সামনে জনতার ভীর হলে প্রশাসনের মাথা ব্যাথা”- এটাকে কোনভাবেই নির্বাচনে নিরপেক্ষ আচারণ বলা যায় না।
বিবৃতিতে নেতৃদ্বয় নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের ওপর পুলিশী হামলা ও সংঘর্ষের ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানান।