যেসব আসনে নির্বাচন করতে চান জাপার শীর্ষ নেতারা

মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮

ঢাকার তিনটি আসনসহ সারা দেশ থেকে আগত মোট ৮৮৫ জন জাতীয় পার্টির (জাপা) নেতা পার্টির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এরমধ্যে ২৫০ জন ফরম ফিলআপ করে জমা দিয়েছেন। আজ মঙ্গলবার জাতীয় পার্টির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ জাপার মনোনয়নপ্রত্যাশীরা ৮৮৫টি ফরম ক্রয় করেছেন। তিন দিনে মনোনয়ন বিক্রি হয়েছে ১ হাজার ৯৮৬টি। আগামী ১৭ নভেম্বর মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাতকার গ্রহণ অনুষ্ঠিত হবে।

মনোনয়ন ফরম ক্রয় ও জমা দিয়েছেন এমন নেতাদের মধ্যে রয়েছেন জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রহুল আমিন হাওলাদার। তিনি পটুয়াখালী-১ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। ঢাকা ১৮ থেকে নির্বাচনের প্রত্যাশায় দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের। পোস্টার প্লেকার্ড ও ব্যানার সহযোগে শোডাউনের মাধ্যমে মনোনয়ন ফর্ম জমা দিয়েছেন ঢাকা-৬ আসনের জন্য দলের প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, ঢাকা-৪ আসনের জন্য সৈয়দ আবু হোসেন বাবলা, ঢাকা-৫ আসনের মনোনয়নপ্রত্যাশী আবদুস সবুর আসুদ ও নারায়ণগঞ্জ-২ আসনের মনোনয়নপ্রত্যাশী জাতীয় যুব সংহতির সভাপতি আলমগীর সিকদার লোটন।

এ ছাড়া গাজীপুর-৫ আসনের মনোনয়নপ্রত্যাশী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অজম খানের স্ত্রী রাহেলা পারভীন শিশির, জামালপুর-১ আসনের জন্য প্রেসিডিয়াম সদস্য এমএ সাত্তার, দিনাজুপর-৬ আসনের জন্য মাসুদ পারভেজ সোহেল রানা, বরিশাল-৬ আসনের জন্য রত্না আমিন হাওলাদার, টাঙ্গাইল-৮ আসনের জন্য দলের যুগ্ম-মহাসচিব কাজী আশরাফ সিদ্দিকীসহ মোট ৮৮৫ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

জাপা চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিকাল সেক্রেটারি সুনীল শুভ জানান, মনোনয়ন বিক্রির সময় আরও দুদিন বাড়ানো হয়েছে। আগামী ১৪ ও ১৫ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয় ফরম বিক্রি চলবে।

মনোনয়ন ফরম সংগ্রহ শেষে জাপার মহাসচিব রহুল আমিন হাওলাদার বলেন, মহাজোটের আসন ভাগাভাগি নিয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। তবে আসন ভাগাভাগির বিষয়ে মহাজোটের সঙ্গে আলোচনা চলছে।