মেসির জোড়া গোল, তবুও হারলো বার্সা

সোমবার, নভেম্বর ১২, ২০১৮

স্পোর্টস ডেস্ক : তিন সপ্তাহ পরে দলে ফিরেছে লিওনেল মেসি। এসেই জোড়া গোল করলেন তিনি। তারপরও রক্ষা হলো না। রিয়াল বেটিসের কাছে মৌসুমের প্রথম পরাজয় বরণ করতে হলো কাতালানদের। বার্সার ঘরের মাঠে ৪-২ গোলে জয় তুলে নিয়েছে অপেক্ষাকৃত দুর্বল এই প্রতিপক্ষ।

এদিন শুরু থেকেই মলিন ছিলো আরনেস্তো ভালভারদের শিষ্যরা। সেই সুযোগ কাজে লাগিয়ে খেলার ২০ মিনিটের মাথায় বেটিসকে এগিয়ে দেন জুনিয়র ফিরপো। দুর্দান্ত ওই গোলের পর বেটিস আরো আক্রমণাত্বক হয়ে ওঠে। অন্যদিকে কোনোভাবেই মাঝমাঠে ছন্দ খুঁজে পাচ্ছিলেন না রাকিটিচ-বুসকেটসরা।

৩৪ মিনিটের মাথায় বেটিসের পক্ষে দ্বিতীয় গোলটি করেন জ্যাকুইন। বেশ চাপে পড়ে যান ইনজুরিতে পড়া কুতিনহো ও শৃঙ্খলা না মানায় ওসমান ডেম্বেলেকে মাঠের বাইরে রাখা বার্সেলোনা। হতাশা নিয়েই প্রথমার্ধ শেষ হয় মেসিদের।

দ্বিতীয়ার্ধে ৬৮ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান তিন সপ্তাহ পর মাঠে ফেরা লিওনেল মেসি। গোল পরিশোধের স্বস্তিটা বেশিক্ষণ ধরে রাখতে পারেননি পিকে-জর্দি আলবারা। ৭১ মিনিটে আবারো বেটিসকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন আর্জেন্টাইন তরুণ তুর্কি জিওভানি লো সেলসো। ৭৯ মিনিটে বার্সার পক্ষে গোল করে পয়েন্ট রক্ষার স্বপ্ন বাঁচিয়ে রাখেন আর্তুরো ভিদাল। ৮৩ মিনিটে দলের পক্ষে চতুর্থ গোলটি করেন ক্যানালেস। অতিরিক্ত সময়ে মেসি একটি গোল করলেও আর খেলায় ফেরা হয়নি স্বাগতিকদের।

১২ ম্যাচ থেকে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে এখনো বার্সেলোনায়। সমান সংখ্যক ম্যাচ থেকে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে সেভিয়া ও অ্যাথলেটিকো মাদ্রিদ।