চুল রঙিন করতে দারুচিনি!

সোমবার, নভেম্বর ১২, ২০১৮

লাইফস্টাইল ডেস্ক: অনেকেই রঙিন চুল পছন্দ করেন। আর বাহারি রঙিন চুল পেতে আশ্রয় নেন নানা রাসায়নিকযুক্ত উপকরণের। এতে চুল রঙিন হলেও বয়ে নিয়ে আসতে পারে নানা সমস্যা। চুল রঙ করতে নিতে পারেন প্রাকৃতিক উপাদানের আশ্রয়। দারুচিনিও হতে পারে এক্ষেত্রে উৎকৃষ্ট উপাদান। আমাদের রান্নায় ব্যবহৃত মসলা দারুচিনি ব্যবহার করে চুল রাঙিয়ে নিন।

চুল রঙিন করতে দারুচিনির সাথে কফিও রাখুন। প্রথমে একটি বাটিতে আধা কাপ দারুচিনি গুড়া ও আধা কাপ কফি মেশান। কফির গুড়া মেশোনোর পাশাপাশি এক কাপের তিন ভাগের এক ভাগ কফি লিকার এতে মেশান। মিশ্রনটিতে ৬ টেবিল চামচ আপেল সিডার ভিনেগার মেশান। এরপর মিশ্রনটি চুলে লাগান। এক ঘন্টা পর ধুয়ে শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে এটি দুইবার ব্যবহার করুন।

দারুচিনি দিয়ে চুল রঙিন করতে আরেকটি মিশ্রন ব্যবহার করতে পারেন। এর জন্য প্রথমে আধা কাপ দারুচিনি গুড়া নিয়ে তাতে এক কাপের চার ভাগের এক ভাগ অ্যালোভেরা জেল মেশান। এতে সমপরিমাণ লেবুর রস মিশিয়ে নিন। এবার মিশ্রনটি চুলে লাগিয়ে নিন। এক ঘন্টা পর চুল ধুয়ে শ্যাম্পু করে নিন। এই মিশ্রনটিও সপ্তাহে দুইবার ব্যবহার করুন।

বলে রাখা ভালো, চুলে এভাবে দারুচিনি ব্যবহার করলে উজ্জ্বল রঙিন চুল পাওয়া যাবেনা। যারা চুলকে হালকা রঙিন করতে চান তাদের জন্যই এ টিপস।