খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে বিএনপি নেতারা

সোমবার, নভেম্বর ১২, ২০১৮

ঢাকা: নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে কারাগারে গেছেন বিএনপির শীর্ষ নেতারা। আজ সোমবার বেলা পৌনে ৩টার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দলটি নাজিম উদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া ওই প্রতিনিধি দলে রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার ও মির্জা আব্বাস।

জানা গেছে, সাক্ষাতকালে খালেদা জিয়াকে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়টি অবহিত করা হবে।

গত ৮ নভেম্বর স্থায়ী কমিটির বৈঠক সূত্র জানিয়েছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতাদের জানিয়েছেন, ওইদিন পুরনো কারাগারে অস্থায়ী আদালতে নাইকো মামলার শুনানি চলাকালে আদালতে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন তিনি। বেগম জিয়া তাকে নির্বাচনে যাওয়ার প্রাথমিক সিদ্ধান্ত জানিয়েছেন। সে বিষয়ে ২০ দল এবং ঐক্যফ্রন্টের সঙ্গে কথা বলতে বলেছেন। এরপরই গতকাল শনিবার ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা পৃথক বৈঠক করেন এবং আজ তা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এরপর খালেদা জিয়াকে নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। রায় ঘোষণার পর থেকেই তাকে নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে সেখানে রাখা হয়েছে। পরে গত ৩০ অক্টোবর এই মামলায় খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট।