মনোনয়ন দৌড়ে তারকারা

শনিবার, নভেম্বর ১০, ২০১৮

বিনোদন ডেস্ক : সংরক্ষিত মহিলা আসনের এমপি হিসেবে নির্বাচিত হয়েছিলেন অভিনেত্রী অ্যাডভোকেট তারানা হালিম। পেয়েছিলেন তথ্য মন্ত্রণালয়ের দায়িত্বও। সাফল্যের সঙ্গে সেই দায়িত্ব পালন করেছেন। তথ্য প্রতিমন্ত্রীর আগে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন। ডিসেম্বরের ২৩ তারিখ অনুষ্ঠিত হতে যাচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। সেখানে প্রার্থী হতে ইচ্ছুক তারানা হালিম। এবার আর সিলেকশনে নয়, ভোটারদের রায়েই নির্বাচিত হয়ে সংসদে আসতে চান এই অভিনেত্রী।

আসন্ন সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন তারানা হালিম। তিনি টাঙ্গাইল- ৬ (দেলদুয়ার নাগরপুর ) আসন থেকে নির্বাচন করবেন। শনিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এসে ফরম সংগ্রহ করেন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক বরাদ্দ পেতে বাগেরহাট-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়ক শাকিল খান। শনিবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন শাকিল খান।

মনোনয়র ফরম কিনেছেন অভিনেতা সিদ্দিকও। টাঙ্গাইল-১ আসন থেকে নির্বাচন করার জন্য তিনি মনোনয়ন ফরম কিনেছেন আজ শনিবার। সিদ্দিকুর বলেন, ‘আমি ২০০৮ সাল থেকে এলাকায় গণসংযোগ করছি। এলাকার নানা উন্নয়মূলক কর্মকাণ্ডের সাথে যুক্ত আছি। নিজের হাতে অনেকগুলো সংগঠন করেছি এলাকায়। মাঝখানে আমি ভেবেছিলাম নির্বাচনে অংশ নেব না। কিন্তু এখন চূড়ান্ত করেছি নির্বাচনে অংশ নেবো।’

প্রথম দিন শোবিজ তারকাদের মধ্যে রোকেয়া প্রাচী ফরম কিনেছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ফেনী-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। ফেনী জেলার সোনাগাজী-দাগনভূঞা উপজেলার নৌকার হাল ধরতে চান কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিবিষয়ক সম্পাদক রোকেয়া প্রাচী।

অন্যদিকে মনোনয়নপত্র কেনার অপেক্ষায় আছেন চিত্রনায়ক ফেরদৌসও। জানা গিয়েছিলো আসছে নির্বাচনে ফেরদৌস যশোর-৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী হবেন। আওয়ামী লীগের উপর মহল থেকে গ্রিন সিগন্যালও পেয়েছেন তিনি।

তবে মনোনয়নপত্র সংগ্রহের তৃতীয় দিন আজ শনিবারও মনোনয়নপত্র কিনছেন না ফেরদৌস। তবে কী তার নির্বাচনে আসার খবরটি গুজব? প্রশ্নের উত্তরে তিনি বললেন, ‘নির্বাচনের জন্য আমি প্রস্তুত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের অপেক্ষাতে আছি। তিনি আদেশ দিলেই মনোনয়নপত্র কিনতে যাবো।’

শোবিজ অঙ্গন থেকে আরও অনেকের মনোনয়ন পত্র কেনার সম্ভাবনা রয়েছে। এর মধ্যে বেশিরভাগই আওয়ামী লীগের হয়ে নৌকা প্রতীকে নির্বাচনে আগ্রহী।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৮ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)।

নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

এবারের সংসদ নির্বাচনে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০, যা গত ৩১ জানুয়ারি হালনাগাদ করা ভোটারের থেকে ৪৮ হাজার ৯৯ জন বেশি। ফেব্রুয়ারি থেকে ১০ অক্টোবর- এই সময়ের মধ্যে নতুন ভোটার হয়েছেন প্রায় ৫০ হাজার।