জনসভায় বিএনপি নেতাকর্মীদের ঢল

মঙ্গলবার, নভেম্বর ৬, ২০১৮

ঢাকা : সদ্য গঠিত সরকারবিরোধী রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টের জনসভাকে কেন্দ্র করে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। তবে এদের সিংহভাগই বিএনপি ও এর সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মী।

জানা যায়, দুপুর ২টায় জনসভা শুরু হওয়ার কথা থাকলেও, বেলা ১২ থেকেই রাজধানী ও আশপাশের জেলার বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন, ২০ দলীয় জোট ও ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা আসতে শুরু করেছেন।

সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু নির্বাচন এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তিসহ ৭ দফা দাবির সমর্থনে এ জনসভার আয়োজন করা হয়েছে।

সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, প্রধান বক্তা জেএসডির সভাপতি আ স ম আবদুর রব এবং সভাপতিত্ব করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বেলা সাড়ে ১২টার দিকে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকা ঘুরে দেখা গেছে হাজার হাজার নেতাকর্মী বিভিন্ন পোস্টার, ব্যানার এবং দলীয় ও জাতীয় পতাকা নিয়ে জড়ো হচ্ছে। এদের অনেকেই ঢাকার আশপাশের জেলা থেকে বাসে করে জনসভায় এসেছেন।

এদিকে ঐক্যফ্রন্টের জনসভাকে কেন্দ্র করে রাজধানীর শাহবাগ মোড়, মৎস্য ভবন ও সোহরাওয়ার্দী উদ্যানের সামনে কঠোর নিরাপত্তার বলয় গড়ে তুলেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি সাদা পোশাকে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীদের সদস্যদেরও দেখা গেছে।

অন্যদিকে জনসভা মঞ্চে বেলা পৌনে ১২টা থেকে জাসাসের নেতৃত্বে সঙ্গীত পরিবেশন শুরু হয়। জনসভা শুরুর আগ পর্যন্ত এই সঙ্গীতায়োজন চলবে।

মঞ্চে বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহসাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মুনির খান ও সহদপ্তর সহম্পাদক সম্পাদক তাইফুল ইসলাম টিপুসহ প্রমুখ উপস্থিত আছেন।