খাশোগির দুই ছেলের আর্তি

‘আমাদের বাবার লাশ ফেরত দিন’

সোমবার, নভেম্বর ৫, ২০১৮

অনলাইন ডেস্ক: তুরস্কের সৌদি কনস্যুলেটে গত মাসের গোড়ার দিকে নিহত সাংবাদিক জামাল খাশোগির মরদেহ ফিরিয়ে দেয়ার আবেদন জানিয়েছেন তার দুই ছেলে আব্দুল্লাহ ও সালাহ। রোববার মার্কিন নিউজ চ্যানেল সিএনএন’কে দেয়া এক সাক্ষাৎকারে তারা এ দাবি জানান।

ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশ করার পর খাশোগিকে নির্মমভাবে হত্যা করা হয়। সৌদি সরকার তাকে হত্যা করার কথা স্বীকার করলেও তার লাশের সন্ধান দিতে পারেনি।

সিএনএনকে দেয়া সাক্ষাৎকারে ৩৫ বছর বয়সি সালাহ বলেন, ‘এই মুহূর্তে আমরা তাকে মদীনার আল-বাকি কবরস্থানে আমাদের পূর্বপুরুষদের কবরের পাশে সমাহিত করতে চাই।’

তিনি আরো বলেন, ‘আমি বিষয়টি সৌদি কর্তৃপক্ষকে জানিয়েছি এবং আমি আশা করছি তারা শিগগিরই আমার বাবার লাশ ফেরত দেবে।’

খাশোগির অপর ছেলে ৩৩ বছর বয়সি আব্দুল্লাহ তার বাবার নির্মম হত্যার কথা স্মরণ করে বলেন, ‘আমি সত্যি আশা করছি তিনি কষ্ট পেয়ে মারা যাননি অথবা তাকে দ্রুতই হত্যা করা হয়েছে অথবা তিনি একটি শান্তিপূর্ণ মৃত্যুর মুখোমুখি হয়েছিলেন।’

জামাল খাশোগিকে ‘চমৎকার বাবা’ হিসেবে আখ্যায়িত করে আব্দুল্লাহ বলেন, তিনি নম্র স্বভাবের মানুষ ছিলেন এবং সবাই তাকে ভালোবাসত। তিনি খাশোগিকে নির্ভীক, উদার ও অত্যন্ত সাহসী বলেও উল্লেখ করেন।

প্রসঙ্গত, গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলস্থ সৌদি কনস্যুলেটে প্রবেশ করার পর নির্মমভাবে নিহত হন খাশোগি। তুর্কি তদন্তকারী কর্মকর্তারা বলেছেন, কনস্যুলেটে প্রবেশ করার পরপরই খাশোগিকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। কিন্তু তার মরদেহ এখনো খুঁজে পাওয়া যায়নি।

প্রেসিডেন্ট এরদোগানের উপদেষ্টা ইয়াসিন আকতায় মনে করেন, খাশোগির লাশ টুকরো টুকরো করে অ্যাসিড দিয়ে নিশ্চিহ্ন করে ফেলা হয়েছে।

খাশোগির দুই ছেলে আব্দুল্লাহ (বামে) ও সালাহ

সূত্র: পার্স টুডে