লা লিগায় জয় পেল রিয়াল

রবিবার, নভেম্বর ৪, ২০১৮

স্পোর্টস ডেস্ক : সান্তিয়াগো সোলারির শুরুটা দারুণ হলো। হুলেন লোপেতেগিকে বরখাস্তের পর লা লিগায় জয়খরা কাটাল রিয়াল মাদ্রিদ। পাঁচ ম্যাচ পর স্বস্তির জয়ের দেখা পেল স্পেনের সফলতম ক্লাবটি।

শনিবার সান্তিয়াগো বের্নাবেউয়ে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ২-০ গোলে জিতেছে সোলারির দল। এই জয়ে ১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে নয় নম্বর থেকে ছয়ে উঠে গেল তারা।

প্রথমার্ধে ঝলমলে শুরু ছিল রিয়ালের। ম্যাচের চতুর্থ মিনিটে প্রথম সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। বাঁ দিক দিয়ে পাওয়া ক্রসগুলোও কাজে লাগাতে পারেননি করিম বেনজিমা ও গ্যারেথ বেল। ম্যাচের ৩৩তম মিনিটে ভায়াদোলিদ সহজ সুযোগ নষ্ট করে। আন্তোনিতো একা গোলরক্ষক থিবো কোর্তোয়াকে পেয়েও গোলমুখ খুলতে পারেননি। বেঁচে যায় রিয়াল। ফলে প্রথমার্ধ গোল শূন্যই থেকেছে।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৬ মিনিটে বেনজিমা ও কাসেমিরোকে রুখে দেয় অতিথিরা। প্রতিপক্ষের ডিফেন্ডারের কাছে প্রতিহত হয় তাদের প্রচেষ্টা। অবশেষে ৮৩তম মিনিটে সৌভাগ্যপ্রসুত গোলে এগিয়ে যায় রিয়াল। বদলি নামা ভিনিসিউস জুনিয়রের বাঁ দিক থেকে নেওয়া শটে বল ডি-বক্সে স্প্যানিশ ডিফেন্ডার কিকোর হাতে লেগে জালে জড়ায়। দারুণ ক্ষিপ্রতায় ঝাঁপিয়ে বলে হাতও লাগিয়েছিলেন গোলরক্ষক মাসিপ। কিন্তু রুখতে পারেননি।

পাঁচ মিনিট পর প্রতিপক্ষের ডিবক্সে ফাউলের শিকার হন বেনজিমা। ঠাণ্ডা মাথায় পেনাল্টিকে গোলে পরিণত করেন রামোস। বাকি সময় গোল শোধ করতে পারিনি ভায়াদোলিদ। ফলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

১১ ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ১৭। ১১ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অ্যাতলেতিকো মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। আর ভাইয়াদলিদের পয়েন্ট ১৬।

সূত্র: গোল ডটকম