রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কূটনৈতিকদের সঙ্গে বসবে বিএনপি

রবিবার, নভেম্বর ৪, ২০১৮

ঢাকা: দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি, জাতীয় নির্বাচন নিয়ে কূটনৈতিকদের সঙ্গে বৈঠক করবে বিএনপি। রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আগামী বৃহস্পতিবার এ বৈঠক অনুষ্ঠিত হতে পারে। এই বৈঠকের প্রস্তুতি হিসেবে আজ শনিবার একই স্থানে এক বৈঠক করেন দলটির কূটনৈতিক উইং শাখার দায়িত্বশীল নেতৃবৃন্দ।

সূত্র জানায়, বাংলাদেশে কর্মরত কূটনৈতিকদের সঙ্গে এ বৈঠকে আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গকে সর্বাধিক গুরুত্ব দেওয়া হবে। এর মধ্যে সব রাজনৈতিক দল, মত ও বিশিষ্ট ব্যক্তিদের মতামত উপেক্ষা করে নির্বাচন কমিশনের আরপিও সংশোধন, বিএনপির গণতন্ত্রের বিষয়ে আদালতের হস্তক্ষেপের বিষয়টিকে তারা সামনে নিয়ে আসতে চান। এছাড়া সরকারের সঙ্গে তাদের সংলাপ বিষয়টিকেও গুরুত্ব দিয়ে আলোচনায় নিয়ে আসার প্রস্তুতি নিচ্ছেন দলটির শীর্ষ নেতারা।

সূত্র আরও জানায়, বর্তমান পরিস্থিতিতে বিএনপির পক্ষে নির্বাচনে অংশগ্রহণ করা অসম্ভব হয়ে উঠতে পারে। দলের তৃণমূল নেতাকর্মীদের প্রবল আপত্তির বিষয়টিকেও তারা এ সময়ে উত্থাপন করবেন তারা। এর পরিপ্রেক্ষিতে তাদের সামনে আন্দোলনের বিকল্প নেই বলেও এই বৈঠক থেকে কূটনৈতিকদের ইঙ্গিত দেওয়া হতে পারে।

গুলশানে অনুষ্ঠিত এই বৈঠকে আরও উপস্থিত ছিলেন— বিএনপির ভাইস চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহআন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, তাবিথ আউয়াল, ব্যারিস্টার মীর হেলাল প্রমুখ।