তাইজুলের ঘূর্ণিতে ৩শ’র আগেই জিম্বাবুয়ে আটকা

রবিবার, নভেম্বর ৪, ২০১৮

স্পোর্টস ডেস্ক: প্রথম দিন শেষ বাংলাদেশ জানিয়েছিল সফরকারীদের ৩২০ রানের মধ্যে আটকাতে চায়। কিন্তু ৩২০ তো দূরে থাকা তার অনেক আগেই থেমে গেল জিম্বাবুয়ের ইনিংস।

তাইজুল ইসলামের বোলিং নৈপুণ্যে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ২৮২ রানেই অলআউট হ্যামিল্টন মাসাকাদজার বাহিনী। তাইজুল ইসলামের শিকার ৬ উইকেট।

রবিবার (৪ নভেম্বর) সিলেট আন্তর্জাতিক প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু হয়। প্রথমদিনের ২৩৬/৫ স্কোর নিয়ে শুরু করা জিম্বাবুয়ে দ্বিতীয় দিন শুরু করেছিলো সাবধানেই। তবে তাদের ‘সাবধানের শুরুটা’ বেশিক্ষণ হতে দেয়নি তাইজুল ইসলাম। দলীয় ৬৬১ রানের মাথায় চাকাভার দেয়া বল শর্ট থেকে তালু বন্দি করেন নাজমুল হোসেন শান্ত। তাইজুলের তৃতীয় শিকার হয়ে চাকাভা ফেরেন ব্যক্তিগত ২৮ রানে।

পরের ২০ রানেই বাংলাদেশ ফিরিয়েছে ৪ জিম্বাবুয়ানকে। ওয়েলিংটন মাসাকাদজাকে (৪) তাইজুল, ব্রেন্ডন মাভুতাকে অপু এবং কাইল জার্ভিস ও টেন্ডাই চাতারাকে ফিরে জিম্বাবুয়ের ইনিংস সমাপ্ত ঘটায়।

তাইজুল ইসলামের ৬ উইকেটের পাশাপাশি নাজমুল ইসলাম অপু ২টি এবং আবু জায়েদ ও মাহমুদউল্লাহ ১টি করে শিকার করেন। জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ সংগ্রাহক শন উইলিয়ামস ৮৮ রান। এছাড়াও হ্যামিল্টন মাসাকাদজা ৫২ ও পিটার মুরের ৬৩ রানের ইনিংস।