ক্যাগলিয়ারিকে উড়িয়ে জয় পেল জুভেন্টাস

রবিবার, নভেম্বর ৪, ২০১৮

স্পোর্টস ডেস্ক : ইতালিয়ান সিরিআ লিগে দারুণ জয় তুলে নিয়েছে জুভেন্টাস। জুভেন্টাসের হয়ে একটি করে গোল করেন দিবালা ও কুয়াদ্রাদো। কায়ইয়ারির একমাত্র গোলটি করেন পেদ্রো। আর তাতেই সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রির শিষ্যরা।

শনিবার রাতে অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে ক্যাগলিয়ারির বিপক্ষে ৩-১ গোলে জিতে শীর্ষস্থান আরও মজবুত করেছে জুভেন্টাস।

নিজেদের মাঠে ম্যাচ শুরু হতে না হতেই এগিয়ে যায় জুভেন্টাস। ম্যাচের প্রথম মিনিটেই গোল করে বসেন আর্জেন্টাইন তরুণ সেনসেশন দিবালা। উরুগুয়ের মিডফিল্ডার রদ্রিগো বেন্তাকুরের পাস থেকে দুই ডিফেন্ডারকে কাটিয়ে গোলটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

তবে ম্যাচের ৩৬তম মিনিটে কাছের পোস্ট দিয়ে যাওয়া বল আটকাতে পারেননি ভয়চেখ স্ট্যাসনি। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে বল পেয়ে যান জোয়াও পেদ্রো। দারুণ শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের মিডফিল্ডার। কিন্তু দুই মিনিট পরেই ব্রাদারিচের আত্মঘাতি গোলে ফের লিড নেয় স্বাগতিকরা। দগলাস কস্তার ক্রস স্লাইড করে বিপদমুক্ত করতে গিয়ে ফিলিপ ব্রাদারিচ নিজেদের জালে বল জড়িয়ে দিলে সমতায় ফেরার স্বস্তিটুকু উড়ে যায় অতিথিদের। প্রথমার্ধের যোগ করা সময়ে রোনালদোর জোরালো শট পোস্ট কাঁপালে বিরতির আগে ব্যবধান আর বাড়েনি।

বিরতি থেকে ফিরে দিবালা-রোনালদো গোলরক্ষকের তেমন কোনও পরীক্ষা নিতে পারেননি। চোখে পড়ার মতো সুযোগ হাতছাড়া করেন রোনালদো। তবে ম্যাচের ৮৭তম মিনিটে রোনালদোর বাড়ানো বল থেকেই জুভিদের জয় নিশ্চিত করেন কুয়াদ্রাদো। প্রতিআক্রমণে থেকে পর্তুগিজ ফরোয়ার্ড নিজে শট না নিয়ে বল বাড়ান বাঁ দিকে থাকা কুয়াদ্রাদোকে। আর সহজেই লক্ষ্যভেদ করেন কলম্বিয়ার ফরোয়ার্ড। ফলে লিগে দশম জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এ জয়ে ১১ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে নিজেদের শীর্ষস্থান আরও মজবুত করলো জুভেন্টাস। ইন্টার মিলান ও নাপোলির পয়েন্ট সমান ২৫ করে। তবে গোল ব্যবধানে এগিয়ে দ্বিতীয় স্থানে আছে ইন্টার।

সূত্র: গোল ডটকম