যবিপ্রবিতে জেল হত্যা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

শনিবার, নভেম্বর ৩, ২০১৮

যবিপ্রবি প্রতিনিধি : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের খুনিরাই ৩ নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যা করেছে। সেই হত্যাকান্ডের ধারাবাহিকতায় তারা জননেত্রীকেও হত্যার চেষ্টা করেছে। এ জন্য আজকের তরুণ প্রজন্মকে ষড়যন্ত্র রুখে দিতে ঐক্যবদ্ধ হতে হবে।

আজ শনিবার দুপুরে জেল হত্যা দিবস উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শাখা ছাত্রলীগ আয়োজিত শোক র‌্যালি শেষে আয়োজিত আলোচনা সভায় অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন এসব কথা বলেন।

অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেন, “সামনে জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে সেই হত্যাকারীদের প্রেতাত্মারা যেন পুনরায় নির্বাচিত না হতে পারে, এ জন্য ভেদাভেদ ভুলে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।”

যবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি সুব্রত বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন শেখ হাসিনা ছাত্রী হলের সাধারণ সম্পাদক হুমায়রা আজমিরা এরিন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক হাসান মাহমুদ নূর, শহীদ মসিয়ূর রহমান হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা, নাজমুস সাকিব, সাংগঠনিক সম্পাদক শেখ শরীফ উদ্দিন, গোলাম রব্বানী প্রমুখ। আলোচনা সভা পরিচালনা করেন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ ছাত্রলীগের সভাপতি আসিফ আল মাহমুদ।

জাতীয় চার নেতার রূহের মাগফিরাত কামনায় বাদ আসর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত আয়োজন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।