আন্দোলনের সামনে কোনো শক্তি দাঁড়াতে পারবে না : ড. কামাল

শনিবার, নভেম্বর ৩, ২০১৮

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে চলমান সংলাপ প্রসঙ্গে গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, ‘ঐক্য আন্দোলনের সামনে কোনো শক্তি দাঁড়াতে পারবে না। আলাপ-আলোচনার মাধ্যমে বর্তমান সংবিধানের আলোকেই সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান করে দেশের রাজনৈতিক সংকট সমাধান সম্ভব।’

শুক্রবার (২ অক্টোবর) রাজধানীর আরামবাগে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে জেলহত্যা দিবস উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

সভার শুরুতে প্রধানমন্ত্রীর সঙ্গে ঐক্যফ্রন্টের সংলাপ এবং বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট তুলে কামাল হোসেন বলেন, ঐক্যবদ্ধভাবে বসলে, মন খুলে আলোচনা করলে লক্ষ্য অর্জন সম্ভব। যেসব বিষয়ে দাবি জানাচ্ছি, আমরা তো মনে করি, এর বিপক্ষে দাঁড়িয়ে কিছু বলা কঠিন।

তিনি আরও বলেন, সংলাপের প্রস্তাব দিয়ে আমরা গণভবনে গিয়েছিলাম। আমরা প্রধানমন্ত্রীকে বলেছি, আপনি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নিশ্চিত করেন। এখানে কোনো দুই নম্বরির সুযোগ যেন কেউ না পায়। অবাধ, নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করেন। এটি সবারই মৌলিক অধিকার। আমরা অবশ্যই সেটা ভোগ করতে চাই। জনগণই ক্ষমতার মালিক উল্লেখ করে ড. কামাল বলেন, জনগণকে কোনোভাবেই ভোটের অধিকার থেকে বঞ্চিত হতে দেওয়া যাবে না।