দাবি আদায়ে রাজপথে কর্মসূচী অব্যাহত থাকবে: আ স ম বর

শুক্রবার, নভেম্বর ২, ২০১৮

ঢাকা : জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, আমরা সাত দফা দাবি জানিয়েছি। এসব দাবি মানা না মানার এখতিয়ার সরকারের। আমরা মাঠে আন্দোলন অব্যাহত রাখবো। রাতে গণভবনে সংলাপের পর এসব কথা বলেন তিনি।
এরআগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বাধীন ১৪ দলের ২৩ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে আজ রাতে সাড়ে তিন ঘণ্টারও বেশি যে সংলাপে হয়েছে তাতে বিশেষ কোন সমাধান পাওয়া পাইনি বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। রাতে বেইলি রোডের বাসায় সংবাদ সম্মেলনে এ প্রতিক্রিয়া জানান তিনি। সংবাদ সম্মেলনে আলোচনার বিষয়ে একটি লিখিত বক্তব্য তুলে ধরেন গণফোরামের এডভোকেট সুব্রত চৌধুরী।
সুব্রত চৌধুরী আরও বলেন, রাজনৈতিক মামলা সম্পর্কে সরকার পক্ষ থেকে তালিকা চাওয়া হয়েছে। তালিকা পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয়া হয়েছে। অন্যদিকে, সারাদেশে কর্মসূচির পালনে সরকারের পক্ষ থেকে কোন ধরনের বাধা দেয়া হবে না বলেও জানানো হয়।
ড. কামাল হোসেন আরও বলেন,আমরা সাড়ে তিন ঘণ্টা ছিলাম, সবাই নিজেদের মতো করে দাবি ও অভিযোগ তুলে ধরেছেন। সবার কথা শুনার পর প্রধানমন্ত্রী দীর্ঘ বক্তব্য রেখেছেন। তবে বিশেষ কোন সমাধান আমরা পাইনি।