সংবিধান সম্মত পথে সংলাপ: নাসিম

বৃহস্পতিবার, নভেম্বর ১, ২০১৮

ঢাকা : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সংবিধান সম্মত পথে সংলাপ অনুষ্ঠিত হবে। সংবিধানের বাইরে গিয়ে কিছু হবে না। আশা করি সংলাপ সফল হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রে বিশ্বাস করেন। তাই তিনি আজ সংলাপে বসছেন। সব রাজনৈতিক দল এ সংলাপে অংশ নেবে। তিনি জঙ্গি দমন করেছেন। সারাদেশকে বিদ্যুতায়িত করেছেন। সারাদেশে ব্যাপক উন্নয়ন করেছেন। এখন উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর উদার দৃষ্টিভঙ্গি রয়েছে। তার উদার দৃষ্টিভঙ্গিকে সবাই শ্রদ্ধা করেন। সংলাপের মধ্য দিয়ে রাজনৈতিক দলগুলো এটি উপলব্ধি করবেন। তারা সংলাপের মাধ্যমে প্রধানমন্ত্রীকে সহায়তা করে আগামী নির্বাচনে আসবেন। আগামী নির্বাচন সাংবিধান সম্মতভাবেই অনুষ্ঠিত হবে। সংলাপের মাধ্যমে তারা নির্বাচনে এসে জনগণের রায় গ্রহণ করবেন। সংবিধান সম্মত যে পথ আছে সে পথেই সংবিধান সম্মত সংলাপ হবে। আমাদের সংবিধানে বাইরে যাওয়ার কোন সুযোগ নেই।

বৃহস্পতিবার (১ নভেম্বর) দুপুরে গোপালগঞ্জে নব নির্মিত এ্যাসেনসিয়াল ড্রাগস্ কোম্পানি লিমিটেডের (ইডিসিএল) তৃতীয় প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এর আগে প্রধানমন্ত্রীর সংলাপের আহবানে সাড়া না দিয়ে বিএনপি ভুল করেছে। এখন তারা সে ভুলের খেসারত দিচ্ছে। তারা সংলাপে অংশ নেবে। সফল সংলাপ শেষে নির্বাচনে এসে জনগণের রায় মেনে নেবে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গোপালগঞ্জের সাড়ে ৩ হাজার কোটি টাকা ব্যয়ে বাস্তবায়িত ৭ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। উদ্বোধনকালে গোপালগঞ্জ থেকে গণভবনে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, এ্যাসেনসিয়াল ড্রাগস্ কোম্পানি লিমিটেডের ইডি প্রফেসর ডা. এহসানুল কবির জগলুল, গোপালগঞ্জে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার বক্তব্য রাখেন।

এ সময় প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা প্রফেসর ডাঃ সৈয়দ মোদাচ্ছের আলী, গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন, গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ পদস্থ কর্মকর্তা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।