আপনাদের ওপর ছেড়ে দেবো বিচারের ভার : প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার, নভেম্বর ১, ২০১৮

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘দেশটা আমাদের সকলের, মানুষের ভাগ্যের পরিবর্তন করা দেশকে এগিয়ে নিয়ে যাওয়া এবং দেশের সার্বিক উন্নয়ন এটাই আমাদের মূল লক্ষ্য। দীর্ঘ ৯ বছর ১০ মাস হতে চললো। আমরা সরকারি দল এই সময়ের মধ্যে দেশে কত উন্নয়ন করতে পেরেছি সেটা নিশ্চয়ই আপনারা বিবেচনা করে দেখবেন। আমি বিচারের ভার আপনাদের ওপর ছেড়ে দেবো।’

বৃহস্পতিবার (১ নভেম্বর) গণভবনে ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে শুরু হওয়া সংলাপের সূচনা বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি এসব কথা বলেন।

ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের ২১ নেতা সংলাপে যোগ দিয়েছেন। সংলাপে ১৪ দলের ২৩ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যা ৭টায় শুরু হয়েছে সংলাপ।

শুরুতেই প্রধানমন্ত্রী উপস্থিত নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, ‘আজকে এই অনুষ্ঠানে আপনার এসেছেন। গণভবন ও জনগণের ভবনে আপনাদেরকে স্বাগত জানাই।’

তিনি বলেন, ‘বাংলাদেশের জন্য যে আর্থসামাজিক উন্নয়নের কাজ করে যাচ্ছি এবং দীর্ঘ সংগ্রামের পথ পাড়ি দিয়ে গণতন্ত্র অব্যাহত রেখেছি সেক্ষেত্রে আমার বড় শক্তি দেশের জনগণ। আমরা এই গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে চাই।’

রয়েছেন জাতীয় ঐক্যফ্রন্ট গঠনে সক্রিয় জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তফা আমীন, সাবেক দুই সংসদ সদস্য এস এম আকরাম ও সুলতান মো. মনসুর আহমেদ।

এছাড়াও এই প্রতিনিধিদলে রয়েছেন জেএসডির আ স ম আবদুর রব, তানিয়া রব, আবদুল মালেক রতন, গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক, আ ও ম শফিকউল্লাহ এবং নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না।

অপরদিকে সংলাপে শেখ হাসিনার নেতৃত্বে ২৩ সদস্যের প্রতিনিধিদলে উপস্থিত আছেন আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্যাহ, আবদুল মতিন খসরু, মো.আব্দুর রাজ্জাক, রমেশ চন্দ্র সেন, আনিসুল হক, মাহাবুব-উল আলম হানিফ, আবদুর রহমান, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুস সোবহান গোলাপ, শ ম রেজাউল করিম, ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন, জাসদ নেতা হাসানুল হক ইনু, মইনুদ্দিন খান বাদল, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া।