বি. চৌধুরীর বাসায় আমন্ত্রণপত্র, শুক্রবার সংলাপে বসবেন প্রধানমন্ত্রী

মঙ্গলবার, অক্টোবর ৩০, ২০১৮

ঢাকা : বিকল্পধারার চেয়ারম্যান অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর বাসায় যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণপত্র। মঙ্গলবার রাতে বি. চৌধুরীর বাড়িধারার বাসভবনে এ আমন্ত্রণপত্র নিয়ে যাওয়া হচ্ছে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ ও সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এ আমন্ত্রণপত্র নিয়ে গেছেন। অসীম কুমার উকিল গণমাধ্যমকে এতথ্য জানান।

জানা গেছে, আগামী ২ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বিকল্পধারা বাংলাদেশের সঙ্গে সংলাপে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে রাজনৈতিক দলসমূহের সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপে বসার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বিকল্পধারা বাংলাদেশ। মঙ্গলবার বিকেলে এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর (বি. চৌধুরী) সভাপতিত্বে বিকল্পধারার প্রেসিডিয়াম বৈঠকে গৃহীত এক সিদ্ধান্তে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে সংলাপে বসার আগ্রহ প্রকাশ করা হয় এবং এরই আলোকে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেন বি. চৌধুরী।
প্রেসিডিয়াম সভার সিদ্ধান্ত অনুযায়ী সন্ধ্যা ৬টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে চিঠি নিয়ে গেছেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান ও সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক।

প্রেসিডিয়াম বৈঠকে উপস্থিত ছিলেন মেজর আবদুল মান্নান, শমসের মবিন চৌধুরী, গোলাম সারোয়ার মিলন, আবদুর রউফ মান্নান, প্রেসিডেন্টের বিশেষ আমন্ত্রণে ইঞ্জিনিয়ার মুহম্মদ ইউসুফ, ব্যারিস্টার ওমর ফারুক।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরী বলেন, আমরা খুশি হয়েছি আপনি নির্বাচন সম্পর্কীয় সমস্যা সমাধানের লক্ষ্যে রাজনৈতিক সংলাপের প্রস্তাব দিয়েছেন। আমরা আপনাকে যুক্তফ্রন্ট ও বিকল্পধারা বাংলাদেশ-এর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

বি. চৌধুরী চিঠিতে আরও লিখেছেন, আমরা লক্ষ্য করে অত্যন্ত আনন্দিত হয়েছি যে, আমাদের একটি গুরুত্বপূর্ণ দাবি, রাজনৈতিক সমস্যা সমাধানে সংলাপের কোনো বিকল্প নেই, সেই প্রস্তাবটি আপনি গ্রহণ করেছেন।

চিঠিতে তিনি বলেন, ইনশাল্লাহ, বর্তমান পরিস্থিতিতে আপনার সঙ্গে রাজনৈতিক সংলাপে বসার জন্য আপনার সময় ও সুবিধা মতো আমাদের আমন্ত্রণ জানালে আমরা খুশি হবো।

যুক্তফ্রন্টের চেয়ারম্যান বলেন, জাতির এই রাজনৈতিক ক্রান্তিলগ্নে আমাদের সবার শুভেচ্ছা ও সৌহার্দের মাধ্যমে সব সমস্যার সমাধান সম্ভব বলে বিশ্বাস করি।

বিকল্প ধারার চিঠিটি রাতে ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে নিয়ে যান দলটির প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান, সহসভাপতি মাহবুব আলী ও সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান এই চিঠি গ্রহণ করেন।