মুক্তিযোদ্ধা হত্যা মামলায় দুজনের ফাঁসি

মঙ্গলবার, অক্টোবর ৩০, ২০১৮

নরসিংদী : নরসিংদীর শিবপুর উপজেলার মুক্তিযোদ্ধা আবদুল হাই হত্যা মামলায় দুজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩-এর বিচারক মনির কামাল এ রায় দেন।

আদালতের সরকারি কৌঁসুলি মো. মাহবুবুর রহমান বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন জাকির হোসেন (নিহতের সৎভাই) ও তাঁর সহযোগী আমজাদ হোসেন। এ ছাড়া আবদুল মান্নান নামের আরেক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। আসামি মোহাম্মদ শাহিন, মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও মো. রফিককে এ মামলায় খালাস দিয়েছেন আদালত।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ২৬ মার্চ রাত ৯টায় মুক্তিযোদ্ধা আবদুল হাই নরসিংদীর শিবপুর থানাধীন বিরাজনগর বাজার থেকে নিজ গ্রামের শিশু মিয়াকে নিয়ে তাঁর বাড়িতে যান। পথে এলিট মেহেদীর বাগান বাড়িতে পৌঁছলে পৈতৃক সম্পত্তি সংক্রান্ত বিরোধের জের ধরে আসামি মো. জাকির হোসেন ও অপর আসামিরা পূর্বপরিকল্পনা অনুযায়ী চাপাতি ও ছোরা দিয়ে আবদুল হাইকে জখম করে। পরে তাঁকে হাসপাতালে নেওয়ার পরে তিনি মারা যান। এ ঘটনায় শিবপুর থানায় মামলা করেন আবদুল হাইয়ের বড় ছেলে রিমন মিয়া।

পরে পুলিশ তদন্ত করে ২০১৭ সালের ২২ জানুয়ারি নরসিংদীর মুখ্য বিচারিক হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করে। পরে মামলাটি ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩-এ স্থানান্তর করা হয়। রায়ের আগে ১৪ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।