‘উচ্চ আদালতেও ন্যাবিচার পেলেন না খালেদা জিয়া’

সোমবার, অক্টোবর ২৯, ২০১৮

ঢাকা: নিম্ন আদালতের মতো ‍উচ্চ আদালতেও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ন্যায় বিচার পেলেন না বলে দাবি করেছেন তাঁর আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

সোমবার (২৯ অক্টোবর) চ্যারিটেবল ট্রাস্ট মামলা খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচারিক কার্যক্রম চলা নিয়ে লিভ টু আপিল খারিজের পর তিনি এসব কথা বলেন।

জয়নুল আবেদীন বলেন, আইনগত ভাবে খালেদা জিয়াকে জেলখানার রাখার উপায় নেই। কিন্তু সরকার তাকে জেলখানায় রাখাতে উঠেপড়ে লেগেছে।’

‘রায় হতে বাধা নেই’ অ্যাটর্নি জেলালেরের এমন বক্তেব্যের জবাবে তিনি বলেন, ‘খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাগুলো দায়ের করেছে দুদক, কিন্তু সরকারের অ্যাটর্নি জেনারেল যেভাবে বক্তব্য রাখছেন তাতে ন্যায় বিচার নিয়ে সংশয় রয়েছে।’

এর আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার চলবে বলে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে করা আপিল আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

সকাল ৯টার পর কার্যদিবসের শুরুতেই প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৭ বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ লিভ টু আপিল খারিজ করে দিয়েছেন। ফলে আজকে রায় ঘোষণা করতে বাধা থাকলো না।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন