যৌন হেনস্তা নিয়ে মুখ খুললেন জ্যাকলিন

রবিবার, অক্টোবর ২৮, ২০১৮

বিনোদন ডেস্ক: যৌন হেনস্তার প্রতিবাদে বলিউড এখন তোলপাড়। মাস খানেক ধরে মুম্বাইয়ের এই ইন্ডাস্ট্রিতে ‘#মি টু’ ক্যাম্পেইন চলছে। একের পর এক অভিনেত্রী ও নারী কলাকুশলী মুখ খুলছেন। আর ফেঁসে যাচ্ছেন বলিউডের নামজাদা সব ব্যক্তি। নানা পাটেকর থেকে শুরু করে সফল নির্মাতা সাজিদ খান, কেউই বাদ যায়নি এই অভিযোগ থেকে।

এবার এই যৌন হেনস্তা ও ‘#মি টু’ ইস্যুতে মুখ খুলেছেন বলিউডের তারকা অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ। তিনি বলেছেন, শুধু বলিউডে নয়, যৌন শোষণ সব জগতেই হয়। সমাজজুড়ে এই শোষণ হচ্ছে। এ ধরনের কুরুচিকর মানুষ সমাজের সব ক্ষেত্রেই আছে। বাড়িতেও আমরা অনেক সময় এ ধরনের মানুষ দেখি। আমাদের মূল লক্ষ্য থেকে সরে গেলে চলবে না।

নির্মাতা সাজিদ খানের সঙ্গে একসময় প্রেম করতেন জ্যাকলিন ফার্নান্দেজ। তাই তার প্রসঙ্গটি শুরুতেই চলে আসে। সাংবাদিকদের কাছে জ্যাকলিন আরো বলেছেন, সবকিছু শুধু যৌনতাকে কেন্দ্র করে নয়। এখানে শক্তির অপব্যবহার করা হয়। নারী-পুরুষের সমতা নিয়ে আমরা অনেক কথা বলি। শুধু ফিল্ম ইন্ডাস্ট্রির মধ্যে একে বেঁধে রাখলে চলবে না। সমাজের প্রতি ক্ষেত্রে নারী-পুরুষের সমান অধিকার থাকা প্রয়োজন। এখন মেয়েরা সরব হচ্ছে। আমি এই অভিযানকে স্বাগত জানাচ্ছি।

প্রসঙ্গত, পরিচালক সাজিদ খানের সঙ্গে জ্যাকলিনের সম্পর্ক হয় ২০০৯ সালে। টানা চার বছর তারা প্রেম করেন। এরপর তাদের প্রেম ভেঙে যায়। শোনা যায়, সম্পর্ক ভাঙার পেছনে সাজিদের অতিরিক্ত অধিকার ফলানো দায়ী। যদিও তারা নিজ মুখে তেমন কিছুই জানাননি।