আন্দোলনকারীদের সরিয়ে দিলো পুলিশ, আটক ৭

রবিবার, অক্টোবর ২৮, ২০১৮

ঢাকা : সরকারি চাকরিতে প্রবেশে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিতে পুলিশ ধাওয়া দিয়ে সরিয়ে দিয়েছে। এসময় কর্মসূচি থেকে সাতজন আন্দোলনকারীকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

রবিবার শাহবাগে আন্দোলনরত শিক্ষার্থীদের ধাওয়া দিয়ে তারা ছত্রভঙ্গ হয়ে যায়।

রমনা থানার এডিসি এইচ এম আজিমুল হক সাংবাদিকদের বলেন, আটক আন্দোলনকারীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে৷ আন্দোলনকারীদের উঠিয়ে দেওয়া ছাড়া আর কোনো উপায় ছিল না৷ তাদের যথেষ্ট সময় দেওয়া হয়েছে৷ তাদের নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করতে বলা হয়েছিল। তারা কর্ণপাত করেনি৷

শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, আজ এমনিতেই বিশৃঙ্খল অবস্থা। গাড়ি চলে না, তার ওপর তারা শাহবাগের মতো রাজধানীর গুরুত্বপূর্ণ একটি পয়েন্ট দখল করে ছিল। তাদের বারবার সরে যেতে বলা হলেও শোনেনি। এ জন্য সাতজনকে গ্রেফতার করা হয়েছে। তবে হামলা হয়নি বলে জানিয়েছেন এ পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক সঞ্জয় দাস বলেন, তাঁদের পাঁচজনকে আটক করা হয়েছে৷ পাঁচজনই তাঁদের সংগঠনের যুগ্ম আহ্বায়ক৷ তাঁরা হলেন রিয়ানা হক, সামিয়া, নাদিয়া, নদী ও জোবায়ের। তাঁরা তাঁদের পরবর্তী কর্মসূচির বিষয়ে শিগগিরই গণমাধ্যমকে জানাবেন বলে জানান তিনি।

উল্লেখ্য, সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে অবস্থান নেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের নেতা-কর্মীরা৷ গতকাল রাতভর সংগঠনের শতাধিক নেতা-কর্মী শাহবাগে অবস্থান করেন।