সাত বছর পর পর্দায় ফিরছেন সেলিনা জেটলি

শনিবার, অক্টোবর ২৭, ২০১৮

বিনোদন ডেস্ক : সাবেক মিস ইন্ডিয়া ও বলিউড অভিনেত্রী সেলিনা জেটলি। একসময় বলিউডে বেশ শক্ত অবস্থান তৈরি করেছিলেন এই অভিনেত্রী। তবে বিয়ে আর সন্তান জন্মদানের পর বেশ কিছু দিন বড় পর্দা থেকে দূরে ছিলেন নায়িকা। তবে সেলিনা ভক্তদের জন্য সুখবর আছে। আর তা হলো সাত বছর পর আবারো পর্দায় ফিরছেন সেলিনা।

জানা যায়, রাম কমল মুখার্জি পরিচালিত “অ্যা ট্রিউবিউট টু ঋতুপর্নো ঘোষ: সিজন’স গ্রেটিংস” সিনেমায় অভিনয় করবেন তিনি। সিনেমাটির মূল বিষয়বস্তু এলজিবিটিকিউআইএ (লেসবিয়ান, গে, বাইসেক্সুয়াল, ট্রান্সজেন্ডার, কুয়ের অর কোয়েশ্চনিং অ্যান্ড ইন্টারসেক্স) আন্দোলন। মা-মেয়ের সম্পর্কের গল্প নিয়ে নির্মিত হবে সিনেমাটি। এতে মেয়ের চরিত্রে অভিনয় করবেন সেলিনা। মায়ের চরিত্রে দেখা যাবে লিলেত দুবেকে। আর কেন্দ্রীয় পুরুষ চরিত্রে অভিনয় করবেন আজহার খান। সিনেমাটির মাধ্যমে বলিউডে অভিষেক হবে তার।

সিনেমায় অভিনয় প্রসঙ্গে এক বিবৃতিতে সেলিনা জেটলি বলেন, ‘রাম কমলের সিজনস গ্রেটিংস সিনেমার অংশ হতে পেরে আমি ভীষণ খুশি, কারণ আমি তাকে একজন সৃজনশীল ব্যক্তি হিসেবে মনে করি। আর তিনি যখন দুবাইয়ে সিনেমাটির গল্প আমাকে শুনিয়েছেন আমি শিহরিত হয়েছি। আমি জানি, এ সিনেমায় অভিনয় করলে আমার সময়ের সঠিক ব্যবহার হবে। বিয়ে ও সন্তান জন্মদানের পর আমি এরকম বিষয়বস্তুর সিনেমা খুঁজছিলাম, যা অভিনয়শিল্পী হিসেবে আমাকে উচ্ছ্বসিত করবে।’

তিনি আরো বলেন, “এছাড়া আমি বিগত ১৮ বছর ধরে ‘এলজিবিটিকিউআইএ’ আন্দোলনের সঙ্গে যুক্ত। ঋতুদা (ঋতুপর্ণ ঘোষ) আমাদের সকলের অনুপ্রেরণা। আমি মনে করি, অবশেষে এ বিষয়ের ওপর একটি সিনেমায় অভিনয় করতে পারব।”

তবে সেলিনার চরিত্রে প্রথমে পাওলি দামকে কাস্ট করেছিলেন পরিচালক। কিন্তু তিনি প্রজেক্টটি থেকে সরে দাঁড়ান। তার কারণ হিসেবে পাওলি বলেন, “ছবিটা করতে পারলাম না, খারাপ লাগছে। আমার আগে থেকেই কিছু কমিটমেন্ট ছিল। সে সবের সঙ্গে ডেট অ্যাডজাস্ট করতে পারছি না। রাম আমার বন্ধু। গোটা টিমকে শুভেচ্ছা। আশা করি খুব তাড়াতাড়িই আমরা একসঙ্গে কাজ করব।”

প্রসঙ্গত, সেলিনা অভিনীত সর্বশেষ বলিউড সিনেমা থ্যাংক ইউ মুক্তি পায় ২০১১ সালে। একই বছর হোটেল ব্যবসায়ী পিটার হাগকে বিয়ে করেন তিনি। ২০১২ সালে প্রথম যমজ সন্তানের জন্ম দেন এ অভিনেত্রী। সন্তানদের নাম রাখেন উইন্সটন এবং ভিরাজ। এরপর ২০১৭ সালের অক্টোবরে আবারো আর্থার জেটলি হাগ ও শমসের জেটলি হাগ নামের দুই যমজ সন্তানের জন্মের কথা জানান তিনি। তবে শমসের জেটলি হাগের হার্টের অবস্থা গুরুতর খারাপ হওয়ায় সে মারা যায়। সূত্র: আনন্দবাজার পত্রিকা